১:০৩ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮, রোববার | | ১২ মুহররম ১৪৪০


৩৬তম বিসিএসে ২২০২ জনকে নিয়োগ

৩১ জুলাই ২০১৮, ১১:২১ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : ৩৬তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত ২ হাজার ২০২ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়ে গেজেট প্রকাশ করেছে সরকার।  মঙ্গলবার (৩১ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখার এক আদেশে এ নিয়োগ আদেশ দেয়া হয়।  

আদেশে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্তদের লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অথবা সরকার নির্ধারিত প্রতিষ্ঠানে বুনিয়াদি প্রশিক্ষণ নিতে হবে।  এই প্রশিক্ষণ শেষে চাকরি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পেশাগত ও বিশেষ ধরনের প্রশিক্ষণ নিতে হবে। 

নিয়োগপ্রাপ্তদের দুই বছর শিক্ষানবিস হিসেবে কাজ করতে হবে জানিয়ে আদেশে বলা হয়েছে, এই সময়ে যদি তিনি চাকরিতে বহাল থাকার অনুপযোগী বলে বিবেচত হন তবে কোনো কারণ দর্শানো এবং পিএসসির সঙ্গে পরামর্শ ছাড়াই তাকে চাকরি থেকে অপসারণ করা যাবে। 

গত বছরের ১৭ অক্টোবর দুই হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি।  কিন্তু আজ প্রকাশিত প্রজ্ঞাপনে দেখা যাচ্ছে দুই হাজার ২০২ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রনালয়।  ফলে এতে ১২১জন প্রার্থী চূড়ান্ত নিয়োগ থেকে বাদ পড়েছেন। 

৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২০১৫ সালের ৩১ মে।  ২ লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নেন।  পরের বছরের সেপ্টেম্বরে লিখিত পরীক্ষা হয়।  মৌখিক পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের জুনে। 


keya