১১:৩০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০




৭৫৭টি ম্যাচ, ৬০০ গোলের মাইলফলক ছুঁলেন মেসি

০৫ মার্চ ২০১৮, ১১:৩২ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : গতকালই লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো নিজের ৩০০ তম গোল পূরণ করেছেন।  কিন্তু বসে থাকার পাত্র  নন লিওনেল মেসিও।  আর তার বসে থাকার কল্পনা বোধহয় ফুটবল বোদ্ধারাও করতে পারেন না।  তাই তো নতুন এক রেকর্ডের মাইলফলক স্পর্শ করলেন এই ক্ষুদে যাদুকর। 

কোথায় থামবেন মেসি? এই উত্তরটা হয়তো স্বয়ং মেসিও জানেন না।  ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে একবার নিজের সঙ্গে মেসির তুলনায় বলেছিলেন, আগে মেসি ১২৮১ গোল করে আসুক, তবেই না তুলনায় যাবো।  তবে, আধুনিক ফুটবলে পেলে যদি খেলতেন, তাহলে কতগুলো গোল করতে পারতেন, সেটা বলাই বাহুল্য।  বর্তমান সময়ে লিওনেল মেসি একের পর এক গোল করেই যাচ্ছেন। 

লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে অসাধারণ এক ফ্রি কিক থেকে গোল করে ক্লাব এবং জাতীয় দলের হয়ে ৬০০ তম গোলের মালিক হয়ে গেলেন আর্জে ন্টাইন এই ফরোয়ার্ড। 

সবকিছু যেন শিল্পীর নিপুণ তুলিতে চিত্রায়িত করা ছিল আগে থেকেই।  গেল মৌসুমে বার্সেলোনার হয়ে ৫০০ তম গোল করেছিলেন রিয়াল মাদ্রিদের বিপক্ষে।  এবার ক্যারিয়ারের ৬০০ তম গোলটি করলেন বর্তমান সময়ের সবার থেকে সেরা রক্ষণভাগ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে।  গোলকিপার ওবলাকও ছিলেন দুর্দান্ত ফর্মে।  সেই দলের বিপক্ষেই চোখ ধাঁধানো এক গোল করে মাইলফলকের ম্যাচটি স্মরণীয় করে রাখলেন লিওনেল মেসি। 

মেসির শেষ তিনটি গোলই এসেছে তিনটি ভিন্ন ম্যাচের ফ্রি কিক থেকে।  এদিক দিয়ে ব্যক্তিগত রেকর্ডকেও ছাড়িয়ে গেলেন তিনি।  এই মৌসুমে ফ্রি কিক থেকে এখন পর্যন্ত ৫ টি গোল করেছেন মেসি যা যেকোন মৌসুমের তুলনায় সর্বোচ্চ। 

এই গোলের মাধ্যমে আরেক দিক দিয়ে রোনালদোকেও টপকে গেলেন মেসি।  রোনালদোর থেকে ১০০ ম্যাচ কম খেলেই ৬০০ গোল করলেন মেসি।  রোনালদো যেখানে ৮৫৭ ম্যাচে করেছেন ৬০০ গোল, সেখানে মেসি খেলেছেন ৭৫৭টি ম্যাচ।  বার্সেলোনার হয়ে ৬২৪ ম্যাচে করেছেন ৫৩৯ গোল এবং আর্জেন্টিনার হয়ে ১২৩ ম্যাচে করেছেন ৬১ গোল। 



keya