৫:৫১ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


৮ লাখ টাকা দামের হেডফোন

২৮ জুলাই ২০১৮, ০৯:৪৭ এএম | জাহিদ


এসএনএন২৪.কম :  হেডফোনের জন্য আপনি সর্বোচ্চ কত খরচ করতে রাজি? ৫ হাজার কিংবা ১০ হাজার।  আমাদের দেশের প্রেক্ষাপটে যেখানে ১ লাখ টাকার মোবাইল ফোনকেই লাক্সারি ধরা হয়, সেখানে লাখের ঘরে হেডফোনকে কি ধরা হবে? লাখ তো লাখ একেবারে ৮ লাখ!

হ্যাঁ, ব্রিক নামের একটি কোম্পানি সোনার প্রলেপযুক্ত হিরার ডিজাইন করা একটি এয়ারপড বাজারে ছেড়েছে যার দাম প্রায় ১০ হাজার ডলার (প্রকৃতপক্ষে ৯,৯৯৫ ডলার)।  যা বাংলাদেশের টাকায় হিসেব করলে প্রায় ৮ লাখ ৩০ হাজার টাকা।  ব্রিক দুই ধরনের এই এয়ারপড বাজারে ছেড়েছে। 

একটির ৪,৯৯৫ ডলার এবং আরেকটির দাম ৯,৯৯৫ ডলার।  প্রথমটি ক্লাসিক এবং দ্বিতীয়টি ডিল্যাক্স।  দুটি এয়ারপডই তিনটি রঙে পাওয়া যাবে।  গোল্ড, রোজ গোল্ড এবং প্লাটিনাম।  আর ক্লাসিক এবং ডিলাক্সের বড় পার্থক্য হচ্ছে হিরার ডিজাইনে। 

ডিলাক্সের এয়ারপডে ছোট ছোট হিরা দিয়ে লাইনিং দেয়া আছে যেটা ক্লাসিকে নেই।  এয়ারপড এবং এর সুদৃশ্য সোনালি রঙের চার্জিং কেসে ২৪ ক্যারেট গোল্ড কিংবা ১৯ ক্যারেট রোজ গোল্ড কিংবা ৯৫০ প্লাটিনাম দিয়ে কোট বা পলিশ করা এবং এটা ব্রিকের নিজস্ব ল্যাব যা লস অ্যাঞ্জেলেসে অবস্থিত সেখানে করা হয়। 

সুতরাং বুঝতেই পারছেন এটা কতটা অভিজাত একটি পণ্য, যার চার্জিং কেসও একই রকম সোনার পলিশ করা।  ব্রিকের পণ্য অনেক বেশি দাম মনে হলেও এর পেছনে একটি মহৎ ব্যাপার আছে।  ব্রিক তার বিক্রিত পণ্যের মূল্যের ৭% আপনার পছন্দের যেকোনো চ্যারিটিতে দান করে থাকে। 

অর্থাৎ একটি দামী পণ্য ব্যবহার করলেও সুবিধাবঞ্চিতদেরও পাশে দাঁড়ানো হলো।  সে হিসেবে ব্রিকের এই উদ্যোগ বেশ অনন্য।