১:৩৭ পিএম, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার | | ২১ মুহররম ১৪৪৪




ম্যাক্সওয়েলের তাণ্ডবে অস্ট্রেলিয়ার জয়

১৫ জুন ২০২২, ১১:৩৬ এএম |


এসএনএন২৪.কম:পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মঙ্গলবার (১৪ জুন) অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল।  অজি এই ব্যাটারের অপরাজিত ৮০ রানে ভর করে ৯ বল হাতে রেখেই জয়ের দেখা পায় সফরকারীরা। 

পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে টপ অর্ডারে ভালো করে শ্রীলঙ্কা।  কিন্তু ব্যর্থ মিডল অর্ডারের শেষ ভরসা ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।  শেষ পর্যন্ত লড়ে গিয়ে স্বাগতিকদের এনে দেন ৩০০ রানের বড় সংগ্রহ।  জবাবে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার সামনে বাধাঁ হয়ে দাঁড়ায় বৃষ্টি।  অবশ্য পরে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে রান নির্ধারণ করা হলে ব্যাটে ঝড় তুলেন ম্যাক্সওয়েল।  ৯ বল হাতে রেখে জয় পায় অ্যারন ফিঞ্চের দল। 

ম্যাচে শুরুটা ভালো করে শ্রীলঙ্কা।  দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা ৫৩ বলে ৫৫ ও পাথুম নিসাঙ্কা ৬৮ বলে করেন ৫৬ রান।  ৮৭ বলে সর্বোচ্চ ৮৬ রানের অপরাজিত ইনিংস খেলেন কুশল মেন্ডিস।  মাঝে ৪২ বলে ৩৭ রান করে দলের সংগ্রহ বাড়ান চারিথ আসালাঙ্কা।  শেষদিকে হাসারাঙ্গার ১৯ বলে ৩৭ রানের ক্যামিওতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০০ রানের বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। 

অস্ট্রেলিয়ার হয়ে জোড়া উইকেট শিকার করেন মার্নাস লাবুশেন ও অ্যাস্টন অ্যাগার। 

রান তাড়ায় খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া।  শূন্য রানে বিদায় নেন ওপেনার ডেভিড ওয়ার্নার।  এরপর ৬৮ বলে ৬৭ রানের জুটি গড়ে দলকে ম্যাচে ফেরান ফিঞ্চ ও স্টিভেন স্মিথ।  ৪১ বলে রান করে ফিঞ্চ বিদায় নিলে শুরু হয় বৃষ্টি। 

বৃষ্টি থেমে গেলে চারে নেমে ৩১ বলে ২৪ রানের ইনিংস খেলে বিদায় নেন লাবুশেন।  এরপর ফিফটি করে বেশিক্ষণ থিতু হতে পারেননি স্মিথ।  ৬০ বলে ৫৩ রান করে উইকেট হারান তিনি।  পঞ্চম উইকেটে ৪৮ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যান মার্কাস স্টয়নিস ও অ্যালেক্স ক্যারি।  ৪৪ রান করা স্টয়নিসকে বোল্ড করে এই জুটি ভাঙেন হাসারাঙ্গা। 

বিপর্যয়ে পড়া অস্ট্রেলিয়ার হাল ধরেন ম্যাক্সওয়েল।  ক্যারি ফিরে গেলেও একপ্রান্তে থিতু হয়ে থাকেন তিনি।  ৫১ বলে ৬ ছক্কা ও ৬ বাউন্ডারিতে ৮০ রানের অপরাজিত ইনিংস খেলে দলে নিয়ে যান জয়ের বন্দরে।  লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন হাসারাঙ্গা। 


keya