৯:০৯ পিএম, ৫ জুলাই ২০২২, মঙ্গলবার | | ৫ জ্বিলহজ্জ ১৪৪৩




মধ্যপ্রাচ্যে ত্বরিকা প্রচার করতে গিয়ে না ফেরার দেশে আল্লামা বেলাল হোসাইন মাইজভান্ডারী

২০ ফেব্রুয়ারি ২০২২, ১১:০৫ এএম |


রাউজান প্রতিনিধিঃ মাইজভান্ডারী একাডেমি সদস্য শাহান শাহ বিশ্ব অলি সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীর আশেক ও চট্টগ্রাম নগরীর কাজির দেউরী কাজী বাড়ী শাহী জামে মসজিদের খতিব আল্লামা একে, এম বেলাল হোসাইন মাইজভান্ডারী মধ্যপ্রাচ্যের দুবাইতে ইন্তেকাল করেছেন। 

(ইন্না ইল্লাহে ওয়াইন্না এলাহি রাজেউন)।  গত ১৪ ফেব্রুারী সোমবার মাইজভান্ডারী ত্বরিকার প্রচার প্রসার কাজের জন্য প্রবাসীদের আমন্ত্রনে তিনি দুবাই গিয়েছেন। 

দুবাইতে একটি মাহফিল শেষ করে তিনি গত ১৮ ফেব্রুয়ারী শুক্রবার দিবাগত রাতে প্রবাসীর এক বাসায় ইন্তেকাল করেন।  আল্লামা একে এম বেলাল হোসাইন মাইজভান্ডারী মৃত্যুকালে এক শিশু ছেলে ও এক শিশু কন্যা সন্তান সহ অনেক গুনগ্রাহী রেখে যায়।  তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন মাইজভান্ডার দরবারের গাউসিয়া হক মঞ্জিলের শাজ্জাদানশীল রাহবারে আলম সৈয়দ হাসান মাওলা মাইজভান্ডারী। 

আল্লামা একে এম বেলাল হোসাইন মাইজভান্ডারী রাউজানের ডাবুয়া ইউনিয়নের পশ্চিম ডাবুয়া এলাকার আদাঁগাজীর বাড়ীর বাসিন্ধা।  গাউসিয়া হক কমিটি বাংলাদেশ ডাবুয়া জগ্নণাথ হাট শাখার সহ সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।  তার লাশ দুবাই থেকে দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানান গেছে।   


keya