২:৪৮ এএম, ১০ আগস্ট ২০২২, বুধবার | | ১২ মুহররম ১৪৪৪




জামালগঞ্জে বণ্যপ্রাণী তক্ষক সহ তিন প্রতারক গ্রেফতার

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


হাবিব সরোয়ার আজাদ, সুনামগঞ্জ: সুনামগঞ্জের জামালগঞ্জে বণ্যপ্রাণী তক্ষক (কক্ষা) সহ তিন প্রতারককে পুলিশ গ্রেফতার করেছে। 

গ্রেফতারকৃত তক্ষক পাচারকারী ও প্রতারকরা হলো, দিরাই উপজেলার কাইমা গ্রামের মৃত মজম্মিল আলী পাশার ছেলে আনজির পাশা  (৩২) সুনামগঞ্জ সদর উপজেলার জালালপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে আহমদ আলী (৩৭), ও বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ মাঝাইর গ্রামের মুত গুল আহমদের ছেলে আমজদ আলী (৩৭)। 

আমজদ আলী বিশ্বম্ভপুর এলাকার সীমান্তবর্তী মাছিমপুর এলাকা থেকে তক্ষক সংগ্রহ করে গ্রেফতার কৃত অপর দু’ সহযোগীর সহায়তায় তক্ষকটি প্রতারণার মাধ্যমে বিক্রয় ও পাচারকালে পুলিশ গোপন সংবাদের ভিক্তিত্বে তাদেরকে গ্রেফতার করে। 

জানা গেছে, জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের নোয়াগাঁও বাজার থেকে মঙ্গলবার রাতে তক্ষক পাচারকালে পুলিশ তাদেরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।  পুলিশ জানায়, দিরাই’র কালনি ভিউ.কম নামের একটি অনলাইনের প্রধান সম্পাদক পরিচয়ে একে কুদরত পাশা তার সহোদর আনজির পাশাকে গ্রেফতারের পর থেকেই তক্ষক সহ ছাড়িয়ে নিতে থানায় গিয়ে রাত থেকে বুধবার সকাল পর্য্যন্ত অযাতিত ভাবে তদবীর ও পুলিশকে বারবার বিব্রত করেন।  অবশ্য কুদরত পাশা  তার ভাই আনজির পাশার গ্রেফতারের বিষয়টি সত্যতা স্বীকার করলেও থানায় গিয়ে ভাইকে তদবীর কওে ছাড়িয়ে আনার অভিয্গো অস্বীকার করেন।  এরপর ওই অনলাইনের সম্পাদক ও প্রকাশক মুজাহিদুল ইসাম সর্দার নিজেই এ প্রতিবেদকে তার মুঠোফোন থেকে কল করে প্রতিবেদকের পরিচয় জানতে চান এবং আনজির পাশার বিষয়ে খোঁজ খবর জানার চেষ্টা করেন। 

জামালগঞ্জ থানার ওসি মো. আতিকুর রহমান বুধবার  জানান, তিন প্রতারকের বিরুদ্ধে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

 

সম্পাদনায়: সাইমুন/এসএনএন২৪.কম

 

 

          
 

 


keya