৯:৩০ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


সার্ভেয়ারকে নাজেহাল করার অপরাধে গ্রেফতার ২

০৬ আগস্ট ২০১৭, ০৮:০১ পিএম | সাদি


মিজানুর রহমান সোহেল, নবীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারকে নাজেহাল করার ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ।  ঘটনাটি ঘটেছে  রবিবার সকালে নবীগঞ্জ পৌর শহরের থানা সামনে। 

জানা গেছে, অবৈধ ও জোর পূর্বক ভাবে সরকারী জমি দখল করে রাখার অভিযোগ পেয়ে সরজমিনে যান সার্ভেযার আমিনুর রহমান।  তিনি ঘটনার সত্যতা পেয়ে জোরপূর্বক দখলদার রাজনগর গ্রামের ওয়াছির আলীর পুত্র যুবদল নেতা নুরুল আমিনকে সরকারী জায়গা ছাড়তে বললে সে উত্তেজিত হয়ে সার্ভেয়ার আমিনুর রহমানকে নাজেহাল করে।  এ ঘটনায় পুলিশ নুরুল আমিন (৩৮) ও মিজানুর রহমান (৪৫) কে  আটক করে থানায় নিয়ে যায়। 

আটককৃতদের রবিবার দুপুরে হবিগঞ্জ কোর্টে প্রেরন করা হয়েছে।  জানাযায়, পৌর এলাকার রাজনগর গ্রামের মৃত মকছুদ আলীর পুত্র এটিএম রুবেল বাদী হয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর সরকারী ভুমি অনুমতি ছাড়া বেআইনি ও জোরপূর্বক ভাবে দখল করে দালান ঘর নির্মানের অভিযোগ করে। 

এদিকে নির্মান কাজ কিছু দিন বন্ধ থাকার পর সরকার দলীয় নেতাদের যোগসাঁজসে ও কিছু অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে সে আবারও রাতের আধারে কাজ চালিয়ে যাচ্ছিল।  রবিবার সকালে এ বিষয়ে অভিযোগ পেয়ে সার্ভেয়ার আমিনুর রহমান ঘটনাস্থলে গেলে অবৈধ দখলদার নুরুল আমিন তাকে নাজেহাল করে। 

পুলিশ তাৎক্ষনিক ঘটনার সাথে জড়িত নুরুল আমিন ও মিজানুর রহমান নামে দুজনকে আটক করে।  এব্যাপারে সার্ভেয়ার আমিনুর রহমানের মোবাইল ফোনে বার বার ফোন করেও তার মোবাইল বন্ধ পাওয়া যায়। 

এব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জিতেন্দ্র কুমার নাথ এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সরকারী কাজে বাধা দেওয়ায় পুলিশ দু’জনকে আটক করেছে।  এ ব্যাপারে  নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, উভয় পক্ষের দুজনকে আটক করে কোর্টে,প্রেরণ করা হয়েছে।