১:৩৮ পিএম, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার | | ২১ মুহররম ১৪৪৪




এমবাপ্পের গোলের পরও ফ্রান্সের ড্র

১১ জুন ২০২২, ১২:২২ পিএম |


এসএনএন২৪.কম: ফ্রান্সের বিশ্ব চ্যাম্পিয়ন তকমাটাই এখন প্রশ্নের মুখে।  হঠাৎ করেই যেন পুরোপুরি খেই হারিয়ে ফেলেছে দিদিয়ের দেশমের দল। 

সর্বশেষ অস্ট্রিয়ার বিপক্ষেও জিততে পারল না তারা।  দলের সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে গোল পাওয়ার পরও শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়লো ফরাসিরা। 
উয়েফা ন্যাশন্স লিগের চলতি আসরে লিগ 'এ'র এক নাম্বার গ্রুপের ম্যাচে শুক্রবার দিবাগত রাতে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছেন বেনজেমা-এমবাপ্পেরা।   

এই নিয়ে টানা ৩ ম্যাচে জয়বিহীন রইলো ফ্রান্স।  মাত্র ২ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে জায়গা হয়েছে তাদের।  আর সমান ম্যাচে ১টি করে জয়, হার ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অস্ট্রিয়া। 

কিলিয়ান এমবাপ্পেকে শুরুর একাদশে না রাখার ফল হাতেনাতে পায় ফরাসিরা।  বলার মতো কোনো আক্রমণ করতে তো পারেইনি, উল্টো ম্যাচের ৩৭তম মিনিটেই গোল হজম করে বসে তারা।  ফরাসিদের রক্ষণকে পরাস্ত করে দারুণ দক্ষতায় জাল ভেদ করেন অস্ট্রিয়ার আন্দ্রেস ওয়েইমান।   

গোল হজমের পর মরিয়া চেষ্টা চালিয়েও জালের ঠিকানা খুঁজে পাচ্ছিল না ফ্রান্স।  অবশেষে বেঞ্চ থেকেই আক্রমণভাগের মূল অস্ত্র তথা এমবাপ্পেকে নামান দেশম।  কিন্তু তিনিও প্রত্যাশা পূরণ করতে পারছিলেন না।  অবশ্য শেষ পর্যন্ত বদলি নামা এমবাপ্পেই ফ্রান্সকে রক্ষা করেন।  ৮৩তম মিনিটে আরেক বদলি খেলোয়াড় ক্রিস্টোফার এনকুকুর বানিয়ে দেওয়া বলে লক্ষ্যভেদ করেন পিএসজি তারকা।  কিন্তু তাতে সমতা ফিরলেও বাকি সময়ে আর এগিয়ে যাওয়া হয়নি ফ্রান্সের। 

এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে ডেনমার্কের কাছে হেরে বসে ফ্রান্স।  এরপর ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র।  তৃতীয় ম্যাচেও তাদের ড্র ভাগ্যই বরণ করতে হলো।   

অন্যদিকে গ্রুপের আরেক ম্যাচে আজ রাতে ডেনমার্ককে ০-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া।  ৩ ম্যাচে ১ জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ক্রোয়েশিয়ার অবস্থান তিনে।  আর ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ডেনমার্ক।   


keya