৯:২৪ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


'টেকশহর ডটকম ল্যাপটপ মেলা'

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


এসএনএন২৪.কম : রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশেষ মূল্যছাড় ও উপহারে জমে উঠেছে 'টেকশহর ডটকম ল্যাপটপ মেলা'।  শুক্রবার মেলার দ্বিতীয় দিনে সরকারি ছুটি হওয়ায় সকল শ্রেণী-পেশার মানুষসহ ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয়।  তারা পছন্দের প্রযুক্তি পণ্য কিনতে ও দেখতে উপস্থিত হন মেলায়। 

 
মেলার প্রবেশ পথেই ছোটদের জন্য বিশেষ আকর্ষণ নিয়ে বসেছে দেশীয় প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিজয় ডিজিটাল।  ছোটদের জন্য প্রতিষ্ঠানটি এনেছে মিনি ল্যাপটপ।  দাম সাড়ে আট হাজার টাকা।  এ ছাড়া রয়েছে শিক্ষামূলক সিডি ও ডিভিডি। 
 
মেলায় বেশকিছু অফার ও মূল্যছাড় নিয়ে হাজির হয়েছে বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ডগুলো।  পাশাপাশি প্রথমবারের মতো অংশ নিয়েছে দেশিয় ল্যাপটপ ব্র্যান্ড ওয়ালটন।  চারটি মডেলের ল্যাপটপ নিয়ে এসেছে তারা।  এগুলো হল প্যাশন, টামারিন্ড, কারোন্ডা এবং ওয়াক্স জাম্বু।  চারটি সিরিজের ল্যাপটপেই ডিসকাউন্ট দিচ্ছে ওয়ালটন।  কোর আই ৩ ল্যাপটপগুলোতে ৫ শতাংশ, কোরআই ৫ এ ৭ শতাংশ এবং কোরআই ৭ ল্যাপটপে ৮ শতাংশ মূল্যছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। 
 
ল্যাপটপের সঙ্গে অফার দিচ্ছে ডেল।  মূল্য ছাড়ের সঙ্গে স্ক্র্যাচ অ্যান্ড উইন এ থাকছে বাইসাইকেল, মনিটরসহ আরও বেশকিছু পুরস্কার জেতার সুযোগ।  তাছাড়া নিশ্চিত উপহার হিসেবে থাকছে গিফট ভাউচার।  এছাড়াও ডেল সপ্তম প্রজন্মের ল্যাপটপের সঙ্গে নিশ্চিত হিসেবে একটি সিপকার, ৫০০ টাকা ছাড় থাকছে।  
 
এসার প্রতিদিন কুপনে দুটি এলইডি টিভি উপহার দেবে।  ভাগ্যবান ক্রেতারা তা পাবেন।  এছাড়া নিশ্চিত হিসেবে একটি জ্যাকেট ও একটি ব্যাকপ্যাক পাওয়া যাবে এসার ল্যাপটপ কিনলে। 
 
এইচপি ল্যাপটপের সঙ্গে মোট সাতটি গিফট দেওয়া হচ্ছে।  পাশাপাশি থাকছে মূল্যছাড়। 
 
স্ক্র্যাচ অ্যান্ড উইন অফারে আসুস ল্যাপটপ মেলায় রেফ্রিজারেটর, আসুস জেনফোন, জ্যাকেট টিশার্ট, পাওয়ার স্ট্রিপ ও অ্যান্টিভাইরাস পাওয়ার সুযোগ থাকছে। 
 
লেনোভো ল্যাপটপ কিনলে ক্রেতারা স্ক্র্যাচ অ্যান্ড উইনে একটি বাইসাইকেল, একটি এলইডি টিভি এবং জ্যাকেট জেতার সুযোগ দিচ্ছে।  তবে এর বাইরে রয়েছে বিভিন্ন মডেলভেদে মূল্যছাড়। 
 
ইসেট অ্যান্টিভাইরাস কিনলে নিশ্চিত উপহার হিসেবে থাকছে একটি ল্যাপটপ কুলার অথবা এজ ইন্টারনেট মডেম। 
 
লেনেভো ব্র্যান্ডের আইডিয়াপ্যাড ৩১০ মডেলের একটি ল্যাপটপ কিনেছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর-ই-জান্নাত।  ৩২ হাজার ৫০০ টাকা দিয়ে এই ল্যাপটপ কিনে স্ক্র্যাচ কার্ড ঘষে তিনি পেয়েছেন একটি বাইসাইকেল।  শুক্রবার ল্যাপটপ মেলার দ্বিতীয় দিনে এই পুরস্কার পান তিনি।  এ ছাড়াও মেলার প্রথম দিনে লেনোভোর ল্যাপটপ কিনে ৩২ ইঞ্চি সনির টেলিভিশন পান তানভীর আশফাক নামের এক ক্রেতা। 
 
উল্লেখ্য, এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ১৮ তম ল্যাপটপ প্রদর্শনী।  এবারের আয়োজনে ১টি মেগা প্যাভিলিয়ন, ৬টি প্যাভিলিয়ন, ৬টি মিনি প্যাভিলিয়ন ও ৪৪ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। 
 
এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটন, লাভা, অ্যাভিরা, আই-লাইফ, ইসেট, রাপ্পো, লিনেক্স, রিভসহ বিভিন্ন ব্র্যান্ড অংশ নিয়েছে। 
 
ল্যাপটপের পাশাপাশি পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও আনুসঙ্গিক গ্যাজেট।  বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হবে। 
 
মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম (techshohor.com)।  সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো এবং ওয়ালটন।  এছাড়া স্মার্টফোন পার্টনার হিসেবে লাভা, টিকিট বুথ পার্টনার হিসেবে অ্যাভিরা অ্যান্টিভাইরাস এবং পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার ও পিপলস রেডিও। 
 
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।  মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা।  তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারছেন।  প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাচ্ছেন।  এ ছাড়া টেকশহরডটকমের অ্যাপ ডাউনলোড করেও বিনামূল্যে প্রবেশের সুবিধা রয়েছে।  মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য রোগে আক্রান্ত রোগী/ভুক্তভোগি পরিবারকে সহায়তা করা হবে। 
 
প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (facebook.com/laptopfair.bd) -এ পাওয়া যাচ্ছে। 
সম্পাদনায়: রফিকুল ইসলাম-৭