১:৫৪ পিএম, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার | | ২১ মুহররম ১৪৪৪




উইন্ডিজে ওয়ানডে খেলতে চান না সাকিব

৩০ জুন ২০২২, ১২:৩০ পিএম |


এসএনএন২৪.কমঃ  পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে গেছে বাংলাদেশ দল।  এরইমধ্যে টেস্ট সিরিজ শেষও হয়েছে। 

এরপর বাকি আছে আরও দুই ফরম্যাটের লড়াই।  কিন্তু টি-টোয়েন্টি সিরিজে খেললেও ওয়ানডে সিরিজে খেলতে চান না টাইগারদের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। 

অন্তত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের ভাষ্য এরকমই।  পাপন বলছেন, এখনও তাদের আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি সাকিব।  যদিও ক্রিকেট অপারাশেন্স চেয়ারম্যান জালাল ইউনূসকে মৌখিকভাবে জানিয়েছেন বলে স্বীকার করেছেন পাপন। 

পাপন বলেন, ‘আমি এটা শুনেছি যে ও জালাল ভাইকে নাকি বলেছে ওয়ানডে না-ও খেলতে পারে, আগেই বলেছে।  ও যেহেতু বোর্ডের সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ করে নাই।  হয়তো আমার ধারনা আজ-কালের মধ্যে ওর সঙ্গে কথা হলে বুঝতে পারবো।  অফিশিয়ালি বোর্ডকে এখনও কিছু বলেনি।  তবে অফিশিয়াল ধরতেও পারেন, জালাল ভাইকে নাকি মৌখিক বলেছে।  

এর আগে গত মে মাসে সাকিবের ওয়ানডে সিরিজে না খেলার ব্যাপারে জালাল ইউনুস বলেছিলেন, 'মৌখিকভাবে সাকিব বলেছে একটা ফরম্যাট খেলতে চাইছে না।  তার বিশ্রামের প্রয়োজন।  তবে টেস্ট খেলবে সেটাও জানিয়েছে।  আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু পাইনি।  আমরা তাকে সব ফরম্যাটেই চাই।  সেভাবেই পরিকল্পনা করা হচ্ছে।  দেখা যাক, সাকিব নিজ থেকে কিছু বলে কিনা।  

ফের টেস্ট দলের নেতৃত্ব পাওয়া সাকিবের অধিনায়কত্বে সম্প্রতি উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ।  অর্থাৎ নেতৃত্ব ফিরে পাওয়ার পর প্রথম পরীক্ষায় ভালো করতে পারেননি সাকিব।  জানা গেছে, উইন্ডিজের বিপক্ষে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ না হওয়ায় সেই সময় পরিবারের সঙ্গে কাটাতে চান তিনি।   

আগামী ২, ৩ ও ৭ জুলাই হবে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ।  এরপর ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে দেশে ফিরবে টাইগাররা। 


keya