১:৪৯ এএম, ১০ আগস্ট ২০২২, বুধবার | | ১২ মুহররম ১৪৪৪




’বুদ্ধিজীবি টকশোর নামে বিচার বিভাগকে নিয়ে ভুল ও অপব্যাখ্যা করা হচ্ছে’

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


মামুনুর রহমান চৌধুরী মসু, মৌলভীবাজার : প্রধান বিচারপতি এস. কে. সিনহা বলেছেন- ৭-৮ বছর ধরে বিনা কাজে বেতন নিচ্ছেন বিচারকরা।  এটা একটা অপরাধ।  এ কারনে দেশের আদালতগুলোতে ২ দশমিক ৭ মিলিয়ন মামলা বিচারাধীন অবস্থায় রয়েছে।  সম্প্রতি কিছু ইলেকট্রনিক মিডিয়ায় বুদ্ধিজীবি টকশোর নামে বিচার বিভাগকে নিয়ে ভুল ও অপব্যাখ্যা করা হচ্ছে। 

যারা বিচার বিভাগকে নিয়ে ভুল ও অপব্যাখ্যা করছেন তাদের প্রতি, বিচার বিভাগকে নিয়ে ভুল ও অপব্যাখ্যা না করার আহবান জানান প্রধান বিচারপতি।  আজ শুভ ইংরেজী নববর্ষের প্রথম দিবস ১ জানুয়ারী রোববার দুপুরে, ৪ তলাবিশিষ্ট নবনির্মিত মৌলভীবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনের উদ্বোধন শেষে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে প্রধান বিচারপতি এসব কথা বলেন। 

মৌলভীবাজার জেলা ও দায়রা জজ মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি এবং পরিকল্পনা মন্ত্রী আ. হ. ম. মোস্তফা কামাল এমপি। 

বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম ও জেলা আইনজীবি সমিতির সভাপতি কামাল উদ্দিন আহমদ চৌধুরী।  মৌলভীবাজার গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে প্রায় ২৭ কোটি টাকা ব্যয়ে ৪ তলাবিশিষ্ট মৌলভীবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনটি নির্মান করা হয়েছে। 
 

সম্পাদনায় : পিডি/ এসএনএন২৪.কম


keya