২:১৭ পিএম, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার | | ২১ মুহররম ১৪৪৪




বলিউডে বাজপেয়িকে নিয়ে বায়োপিক

৩০ জুন ২০২২, ১২:৩৪ পিএম |


এসএনএন২৪.কমঃ  বায়োপিক বরাবরই বলিউডের পছন্দের বিষয়।  তা কোনো ক্রীড়া ব্যক্তিত্ব হোক কিংবা কোনো অভিনেতার জীবন।  এমনকি রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়েও বলিউডে তৈরি হয়েছে বেশকিছু ছবি। 

সেই তালিকায় এবার যুক্ত হলো ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির বায়োপিক।  প্রযোজক সন্দীপ সিং সামাজিক যোগাযোগমাধ্যমে একটি মোশন পোস্টার শেয়ার করে এই ছবির ঘোষণা দিয়েছেন। 

সিনেমার কিছু অংশ প্রকাশ করে সন্দীপ লিখেছেন, অটল বিহারি বাজপেয়ি ভারতীয় ইতিহাসের অন্যতম সেরা নেতা।  তার বক্তব্য শুনেই পরাজিত হতো শত্রুরা।  যিনি দেশকে ইতিবাচকভাবে নেতৃত্ব দিয়েছিলেন এবং প্রগতিশীল ভারতের মানচিত্র তৈরি করেছিলেন। 

সন্দীপ আরও লেখেন, এই সিনেমায় অটল বিহারি বাজপেয়ির জীবনের অন্যান্য দিকও উঠে আসবে।  শুধু রাজনীতি নয়, তার কবিতা, লেখা এবং মানবিক দিকও উঠে আসবে ছবির গল্পে। 

সিনেমার নাম রাখা হয়েছে ‘অটল’।  পোস্টারে শিরোনামের সঙ্গে লেখা রয়েছে ‘ম্যায় রহু, ইয়া না রহু ইয়ে দেশ রহেনা চাহিয়ে’। 

এনপি মেঞ্চার লেখা বই ‘আনটোল্ড বাজপেয়ী: পলিটিশিয়ান অ্যান্ড প্যারাডক্স’ থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হতে চলেছে সিনেমাটি।  বিনোদ ভানুশালী এবং সন্দীপ সিং যৌথভাবে সিনেমাটি প্রযোজনার দায়িত্বে রয়েছেন।  এতে অটল বিহারি বাজপেয়ির ভূমিকায় কে অভিনয় করবেন এবং কে পরিচালনা করবেন, তা অবশ্য ঠিক হয়নি। 

জানা গেছে, ২০২৩ সালে বছরের শুরুর দিকে শুটিং শুরু হবে এই সিনেমার।  আর মুক্তি পেতে পারে ওই বছরের বড়দিনে অটল বিহারি বাজপেয়ির ৯৯তম জন্মবার্ষিকীতে। 


keya