৫:১১ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার | | ২০ সফর ১৪৪৩




বগুড়ায় অটোটেম্পু ও অটোরিকশা চালকদের মাঝে উত্তেজনা

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


এম. আর আলম, বগুড়া: বগুড়া শাজাহানপুরের আড়িয়া বাজার স্ট্যান্ডে মহাসড়কের পার্শ্ব সড়কে যাত্রী পরিবহন নিয়ে সিএনজি চালিত অটোটেম্পু চালক ও ব্যাটারী চালিত অটোরিক্সা চালকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। 

এঘটনায় অটোটেম্পু চালকেরা রোববার সকালে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।  পুলিশ ঘটনাস্থল থেকে রজিবুল ইসলাম (৪৫) নামের এক অটোরিক্সা চালককে আটক করেছে। 

অটোটেম্পু চালকেরা তাদের অভিযোগে উল্লেখ করেন, আড়িয়া ও আমরুল ইউনিয়নের প্রায় অর্ধশত অটোটেম্পু চালক জীবিকার একমাত্র অবলম্বন অটোটেম্পু চালিয়ে জীবনধারন করে আসছেন।  সরকারের নিষেধাজ্ঞার কারনে মহাসড়কে উঠতে না পেরে পার্শ্ব সড়ক আড়িয়া বাজার স্ট্যান্ড হতে গোবিন্দপুর ও শৈলধুকড়ি সড়কে যাত্রী পরিবহন করতে গিয়ে একই সড়কের ব্যাটারী চালিত অটোটেম্পু চালকেরা স্থানীয় প্রভাবশালী নেতাদের সহযোগীতায় বাধা প্রদান করছে এবং বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। 

অটোটেম্পু চালকেরা জানান, প্রভাবশালী নেতাদের সহযোগীতায় অটোরিক্সা চালকেরা লাঠিসোটা নিয়ে স্ট্যান্ডে অবস্থান করছে এবং অটোটেম্পু দাঁড়াতে দিচ্ছে না।  বাধ্য হয়ে আইনের সহায়তা পেতে থানায় লিখিত অভিযোগ করেছি। 

অভিযোগ পেয়ে থানার এসআই কাঁলা চান সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে রজিবুল ইসলাম নামের এক অটোরিক্সা চালককে আটক করে থানায় নিয়ে আসেন। 

শাহজাহানপুর থানার এস আই কাঁলা চান জানান, আড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম মন্টু, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতিকুর রহমান আতিকসহ স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে পরবর্তিতে এনিয়ে আর কোন দ্বন্দে জড়াবেনা মর্মে মুচলেকা নিয়ে আটক রজিবুল ইসলামকে ছেড়ে দেয়া হয়েছে। 

সম্পাদনায়: রফিকুল ইসলাম: ১০, এসএনএন২৪.কম