৮:৩৪ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




বুধবার বেরোবিতে প্রথমবর্ষে ভর্তি শুরু

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম |


এসএনএন২৪.কম : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি বুধবার (১৮ জানুয়ারি) শুরু হবে। 

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক মুহাম্মদ ইব্রাহীম কবীর বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি জানান, বুধবার (১৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত প্রথম মেধা তালিকায় নির্বাচিতদের ভর্তি প্রক্রিয়া শুরু হবে।  প্রথমদিনে ভর্তি হতে ব্যর্থ হলে দ্বিতীয়দিন বৃহস্পতিবার নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

নির্ধারিত সময়ে কোনো প্রার্থী ভর্তি হতে ব্যর্থ হলে তার ভর্তির যোগ্যতা বাতিল হয়ে যাবে এবং আসন শুন্য থাকা সাপেক্ষে মেধা তালিকা থেকে শুন্য আসনে ভর্তি করা হবে। 

চলতি বছর বেরোবির ছয়টি অনুষদের ২১টি বিভাগে মোট ১২৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। 

ভর্তির ফি বাবদ কলা অনুষদে তিনটি বিভাগে ৯ হাজার ৪১৫ টাকা, সামাজিক বিজ্ঞান অনুষদের ছয়টি বিভাগে ৯ হাজার ১৫ টাকা, বিজনেজ স্টাডিজ অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে ৯ হাজার ১৪৩ টাকা এবং অন্য তিন বিভাগে ৯ হাজার ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। 

বিজ্ঞান অনুষদের পদার্থবিজ্ঞান ও গণিত বিভাগে ৯ হাজার ২৭০ টাকা, রসায়ন বিভাগে ৯ হাজার ৫২৫ টাকা এবং পরিসংখ্যান বিভাগে ৯ হাজার ১৫ টাকা। 

প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৯ হাজার ২২৮ টাকা এবং ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৯ হাজার ২৭০ টাকা। 

জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগে ৯ হাজার ১৪৩ টাকা এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে ৯ হাজার ১৫ টাকা ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে। 

প্রথম মেধা তালিকা থেকে ভর্তি ও বিভাগ পরিবর্তন শেষে আগামী ২৪ জানুয়ারি দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে এবং এ তালিকা থেকে ৩০ ও ৩১ জানুয়ারি ভর্তি নেয়া হবে। 

ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.brur.ac.bd তে পাওয়া যাবে। 

নিশি



keya