৮:৫৯ পিএম, ৫ জুলাই ২০২২, মঙ্গলবার | | ৫ জ্বিলহজ্জ ১৪৪৩




হালদায় বড়শিতে বোয়াল মাছ শিকারের অপরাধে দুইজনকে ১০ হাজার টাকা অর্থদন্ড

১০ মে ২০২২, ১০:৩১ এএম |


রাউজান প্রতিনিধিঃ বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বড়শি ফেলে ১৪ কেজি ওজনের বোয়াল মাছ শিকারের অপরাধে দুই ব্যক্তিকে ভ্রাম্যমান আদালত পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে। 

গহিরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবসার বাশি বলেছেন গত ৯ মে রোববার রাতে কোতোয়ালীঘোনা এলাকায় হালদা নদীতে বরশি ফেলে স্থানীয় দুই ব্যক্তি নুর মোহাম্মদ এর পুত্র নাজিম উদ্দিন (৫০)  ও আবদুল জলিল সারাং’ এর পুত্র  সাইদুল ইসলাম একটি ১৪ কেজি ওজনের বোয়াল মাছ শিকার করে ্ ঘরে নিয়ে রাখে। 

এই খবরটি স্থানীয়রা তাকে জানালে তিনি বিষয়টি তাৎক্ষণিক স্থানীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীকে আবহিত করেন।  সরকারি নিষেধজ্ঞার অমান্য করে হালদায় বড়শি ফেলে মাছ শিকারের অপরাধে তাদের ধরে প্রশাসনের হাতে তুলে দেয়ার নিদেশ প্রদান করেন সাংসদ।  এই নিদেশ পেয়ে চেয়ারম্যান মাছসহ দায়ি দুই ব্যক্তিকে থানায় সোপর্দ করেন। 

বিষয়টি স্বীকার করেন থানা ওসি আবদুল্লাহ আল হারুন।  উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন অবৈধভাবে মাছ শিকারের দায়ে ভ্রাম্যমান আদালত আইনে দুজনকে ১০ হাজার টাকা অর্থদ- দেয়া হয়েছে।  শিকার করা রাক্ষুসে মাছটি হস্তান্তরের সময় মরা ছিল।  এটি এতিমখানায় শিক্ষাথীদের জন্য দেয়া হয়েছে।  


keya