৩:২৫ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার | | ২০ সফর ১৪৪৩




ভালোবাসা দিবসে দেখতে পারেন বলিউডের এই সিনেমাগুলো

১৪ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪৭ এএম |


এসএনএন২৪.কমঃ বিশেষ কোনো মানুষের প্রতি স্নেহের শক্তিশালী বহিঃপ্রকাশ হচ্ছে ভালোবাসা।  আর ভালোবাসার অনুভূতি বা দৃঢ় আকর্ষণ হলো প্রেম। 

ভালোবাসা প্রকাশের জন্য নির্দিষ্ট দিন-তারিখ বা সময় প্রয়োজন হয় না।  তবুও ১৪ ফেব্রুয়ারি বিশ্বের বিভিন্ন দেশে পালিত হয় ভালোবাসা দিবস।  প্রিয়জন বা মনের মানুষের জন্য আরও কাছে আসার দিন এটি। 

ভালোবাসা দিবসে অনেকে প্রিয়জনের সঙ্গে ঘুরতে যান।  একসঙ্গে খাওয়া-দাওয়া থেকে শুরু করে সেলফিও তোলেন।  বিশেষ করে স্মরণীয় করে রাখেন দিনটিকে।  যারা সিনেমা দেখতে ভালোবাসেন, তারা ভালোবাসা দিবসে দেখতে পারেন বলিউডের এ সিনেমাগুলো।  যেগুলোতে তুলে ধরা হয়েছে প্রেম-ভালোবাসা। 

দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে: শাহরুখ খান ও কাজল অভিনীত ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’ সিনেমাটি বলিউডের ইতিহাসে অন্যতম জনপ্রিয় একটি সিনেমা।  এতে রাজ ও সিমরাণের প্রেম কাহিনি তুলে ধরেছেন পরিচালক আদিত্য চোপড়া।  ১৯৯৫ সালে মুক্তি পাওয়ার পর তুমুল জনপ্রিয়তা পেয়েছিল এটি।  ব্যবসায়িক সফলতার পাশাপাশি একাধিক রেকর্ডও গড়েছিল ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গ’। 

হাম দিল দে চুকে সানাম: বলিউডের সেরা রোমান্টিক সিনেমাগুলোর মধ্যে অন্যতম ‘হাম দিল দে চুকে সানাম’।  সঞ্জয় লীলা বানশালি পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছেন সালমান খান, অজয় দেবগান ও ঐশ্বরিয়া রায়।  রাজস্থানের মরুভূমি থেকে ইউরোপের শহরে ঘুরে বেড়ানো এই প্রেমের গল্পে একের পর এক আবেগ দারুণ ভাবে পর্দায় তুলে ধরা হয়েছে। 

বীর জারা: যশ চোপড়ার পরিচালনায় ‘বীর জারা’ সিনেমায় অভিনয় করেছেন শাহরুখ খান ও প্রীতি জিনতা।  ২০০৪ সালে মুক্তি পেয়েছিল এটি।  গল্পে সেনা কর্মকর্তা বীর প্রতাপ সিংয়ের সঙ্গে পাকিস্তানের মেয়ে জারা হায়াতের প্রেম দেখা যায়।  যে প্রেম পরে মোড় নেয় ভিন্ন দিকে।  এ সিনেমার অন্যতম আকর্ষণ ছিলেন বলিউডের রোমান্টিক কিং শাহরুখ খান।  ভালোবাসা দিবসে সুযোগ পেলে দেখতে পারেন এ সিনেমাটি

ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি: অয়ন মুখার্জি পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০১৩ সালে।  রণবীর কাপুর ও দীপিকা পাড়ুকোন অভিনীত এই সিনেমা বক্স অফিসে দারুণ সফলতা পেয়েছিল।  বন্ধুত্ব, প্রেম, জীবনের নানা টানাপোড়েন দারুণ ভাবে পর্দায় তুলে ধরেছেন পরিচালক।  করণ জোহার পরিচালিত এ সিনেমাটি মুক্তির পর বেশ আলোচনার জন্ম দিয়েছিল। 

অ্যায় দিল হ্যায় মুশকিল: গল্প লেখার পাশাপাশি সিনেমাটি পরিচালনাও করেছেন করণ জোহর।  বন্ধুত্ব ও একতরফা ভালোবাসার মাঝে এক অদ্ভুত টানাপোড়েনের গল্পে এগিয়ে গেছে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমার কাহিনী।  রণবীর কাপুর, আনুশকা শর্মা ও ঐশ্বরিয়া রায় অভিনীত সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০১৬ সালে।  মুক্তির পর প্রায় দ্বিগুণ আয় করেছিল ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। 

বারফি: অন্যরকম ভালোবাসার গল্পে নির্মিত হয়েছে ‘বারফি’ সিনেমাটি।  এতে রণবীর কাপুরের অভিনয় ছিল চোখে পরার মতো।  বিশেষভাবে সক্ষম এক পুরুষ ও নারীর অদ্ভুত প্রেম তুলে ধরা হয়েছে ‘বারফি’ সিনেমায়।  দর্শকপ্রিয়তার পাশাপাশি সমালোচকদের প্রশংসাও পেয়েছিল এটি।  সিনেমায় রণবীর কাপুরের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন প্রিয়াঙ্কা চোপড়া ও ইলিয়ানা ডি ক্রুজ।