৮:৫৮ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার | | ২৯ সফর ১৪৪৪




করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৮৭৯

১৯ জুলাই ২০২২, ০৬:৫১ পিএম |


এসএনএন২৪.কমঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও আটজনের জনের মৃত্যু হয়েছে।  এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৪৯ জনের। 

এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৮৭৯ জন।  সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৮ হাজার ২৯১ জন। 

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৯৩ জন।  এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৮ হাজার ৬৫০ জন।  সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ১৮২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে নয় হাজার ৯৯৯টি।  এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৫ লাখ ১৯ হাজার ৯৭৬টি।   

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার নয় দশমিক ৬৬ শতাংশ।  এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।  শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। 

২৪ ঘণ্টায় মৃত আটজনের মধ্যে সাতজন পুরুষ, একজন নারী রয়েছেন।  মৃতদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭২ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছেন। 

মৃত আটজনের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, খুলনা বিভাগের দুইজন, রংপুর বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের দুইজন রয়েছেন।  মৃত আটজনের সাতজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা যান। 

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২২৮ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৪১ জন।  এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৭ হাজার ৫৪৬ জন।  আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৬ হাজার ২৪ জন।  বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ৪৬১ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়।  এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। 


keya