১২:২৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার | | ৯ সফর ১৪৪৩




শুভর পারিশ্রমিক ১ টাকা!

১০ জুন ২০২১, ১০:৩৮ এএম |


এসএনএন২৪.কম: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক স্বাক্ষরিত একটি চেক ফেসবুকে শেয়ার করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ।  তার নামে ইস্যু করা এই চেকটির টাকার ঘরে লেখা মাত্র ১ টাকা! 

বুধবার (০৯ জুন) নিজের অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করা এই চেকটি শুভ পেয়েছেন ‘বঙ্গবন্ধু’ সিনেমার পারিশ্রমিক বাবদ। 
আর এই ১ টাকা পারিশ্রমিকের বিষয়টি অভিনেতা নিজেই ঠিক করেছেন বলে জানিয়েছেন। 

চেকটি পোস্ট করে শুভ ক্যাপশনে লেখেন, ‘শর্ত একটাই, সম্মানী নেব এক টাকা।  অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না।  ’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’তে অভিনয় করছেন আরিফিন শুভ।  এতে বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে তাকে।  এক দশকের ক্যারিয়ারে এটি সবচেয়ে বড় অর্জন হিসেবে দেখছেন তিনি। পারিশ্রমিক প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘তারা কিন্তু আমার শর্তে সঙ্গে সঙ্গে রাজি হননি।  আমাকে ফাইট করতে হয়েছে।  এক টাকার চেকটা ফাইনালি আমার হাতে আসতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। 

চলতি বছরের জানুয়ারিতে ভারতের মুম্বাইতে শুটিং শুরু হয় ‘বঙ্গবন্ধু’র।  সেখানে শুটিং সম্পন্ন করে দেশে ফিরেছেন শুভ।  শিগগিরই পরিচালক শ্যাম বেনেগাল সিনেমাটির বাংলাদেশ অংশের শুটিং করার কথা রয়েছে। 

বড় পর্দায় আরিফিন শুভ প্রথম হাজির হন খিজির হায়াত খান পরিচালিত ‘জাগো’ চলচ্চিত্রের মাধ্যমে।  এটি মুক্তি পায় ২০১০ সালে।  এরপর ২০১৩ সালে শাফিউদ্দিন শাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ চলচ্চিত্রে খলচরিত্রে দেখা যায় তাকে।  

তবে একক নায়ক হিসেবে শুভর প্রথম চলচ্চিত্র দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’।  এতে তার বিপরীতে অভিষেক হয় চিত্রনায়িকা আইরিন সুলতানার।  এরপর ‘অগ্নি’, ‘কিস্তিমাত’, ‘ছুঁয়ে দিলে মন’, ‘ওয়ার্নিং’, ‘ভালো থেকো’, ‘তারকাঁটা’, ‘মুসাফির’, ‘নিয়তি’, ‘প্রেমী ও প্রেমী’সহ বেশকিছু সিনেমায় অভিনয় করেন দর্শক মাতান তিনি। 

২০১৭ সালের দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আরিফিন শুভ।  

সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত শুভর ‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্রের দুইটি পর্ব মুক্তির অপেক্ষায় রয়েছে।