৩:২৪ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার | | ২০ সফর ১৪৪৩




গায়ক নোবেলের মামলার তদন্তে সিআইডি

০৩ জুন ২০২১, ১২:৩০ পিএম |


এসএনএন২৪.কম: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে বিতর্কিত গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলা তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত।  

বুধবার (২ জুন) বিকেলে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলাটি তদন্ত করে আগামী ৬ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। 

এর আগে একই দিন সকালে নোবেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।  আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি আদেশের জন্য রাখেন।  

মামলার আর্জি থেকে জানা যায়, সম্প্রতি নিজের ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে ইথুন বাবুকে ‘চোর’ আখ্যা দিয়ে একটি স্ট্যাটাস দেন।  সেখানে নোবেল লেখেন, ‘ইথুন বাবু একটা চোর।  অন্যের গান নিজের নামে চালায় দিসে’।   

নোবেলের এমন স্ট্যাটাস ইথুন বাবুর ভক্ত-শ্রোতা, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষীরা দেখতে পেয়ে তাকে অবগত করেন।  পরে গত ২ মে তিনি হাতিরঝিল থানায় মামলা করতে যান।  কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে সাধারণ ডায়েরি (জিডি) গ্রহণ করে। 

নোবেল ইচ্ছাকৃতভাবে ইথুন বাবুকে অপমান, অপদস্থ, হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে জ্ঞাতসারে যা আক্রমণাত্মক বা ভীতি প্রদর্শক অথবা মিথ্যা বলে জ্ঞাত থাকা সত্ত্বেও প্রকাশ বা ডিজিটাল মাধ্যম প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন।