১:১৩ পিএম, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার | | ২১ মুহররম ১৪৪৪




হতাশা কাটিয়ে যেভাবে সফল মিরাজ

১৮ জুন ২০২২, ১০:৫৩ এএম |


এসএনএন২৪.কম: শুরুর দিকে বোলিংয়ের দিশাটাই পাচ্ছিলেন না মেহেদী হাসান মিরাজ।  প্রথম দিনে দলের সবচেয়ে খরুচে বোলারও ছিলেন তিনি, পাননি উইকেটের দেখাও। 

দ্বিতীয় দিনের শুরুটাও তেমন ভালো হয়নি।   তবে মধ্যাহ্নভোজের বিরতির পর নিজেকে খুঁজে পান মিরাজ।  তার চার উইকেটের কল্যাণে দ্রুত অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজও।  দিনশেষে মিরাজ জানিয়েছেন, হতাশা কাটিয়ে কীভাবে তিনি নিজের পথ খুঁজে পেলেন। 

মিরাজ বলেছেন, ‘আলহামদুলিল্লাহ আমি প্রথম ২-৩ টা স্পেলে হতাশ ছিলাম কারণ ভালো বোলিং হচ্ছিল না, ঠিক জায়গায় করতে পারছিলাম না।  মানসিকভাবে ফোকাসড হওয়াটা জরুরি ছিল।  সে ক্ষেত্রে আমার সতীর্থ মুমিনুল ও তাইজুল আমাকে দারুণ সমর্থন দিয়েছে।  তাদের দুজনকে ধন্যবাদ দিতে চাই।  ’

নিজের পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেছেন, ‘আমার কাছে মনে হয় উইকেট কিছুটা স্লো ছিল।  এই পিচে শুধু একই জায়গায় বল করে যাওয়াটা সঠিক সিদ্ধান্ত।  এতে করে ব্যাটার আউট হওয়ার একটা সম্ভাবনা থাকে।  আমি আসলে তখন ডট বল দেওয়াতে মনোযোগ দিই।  

‘প্রথম ২-৩ স্পেলে আমি উইকেটের জন্য বল করেছি।  এটাই সমস্যা হয়েছিল।  এরপর আমি রান আটকানোর দিকে যাই।  ওভারপ্রতি আড়াই রানের মতো দিলে সুযোগ আসবে বলে মনে করেছিলাম।  এমনই হয়েছে।  ’


keya