৮:৪৪ পিএম, ১৬ মে ২০২২, সোমবার | | ১৪ শাওয়াল ১৪৪৩




দেশের বাজারে ১৪ ও ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো

১৪ ডিসেম্বর ২০২১, ১২:১৯ পিএম |


এসএনএন২৪.কম:  অ্যাপলের নতুন ম্যাকবুক প্রো (১৪ ও ১৬ ইঞ্চির দুটি মডেল) বাজারে নিয়ে এলো প্রযুক্তিখাতে রিটেইলার ও অ্যাপল পণ্যের অথরাইজড রিসেলার গ্যাজেট অ্যান্ড গিয়ার। 

ম্যাকবুক প্রোর ১৩ ইঞ্চির পাশাপাশি এবার প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে ১৪ ও ১৬ ইঞ্চির দু'টি মডেল। 

 যাতে নতুন এম-ওয়ান প্রো এবং এম-ওয়ান ম্যাক্স চিপসেটের পাশাপাশি দেওয়া হয়েছে নতুন কিছু পোর্ট।   এইচডিএমআই পোর্ট এবং এসডি কার্ড রিডার এবার ফিরিয়ে আনা হয়েছে ডিভাইসে।   নতুন মডেলে চার্জিংয়ের জন্য যুক্ত হয়েছে ম্যাগসেফ থ্রি কানেক্টর।   এছাড়া রয়েছে লিকুইড রেটিনা এক্সডিআর ডিসপ্লে, স্পেসিয়াল অডিও সিস্টেম ও স্ট্যান্ডার্ড থান্ডারবোল্ট পোর্টের সাপোর্ট। 

এসবের পাশাপাশি গ্যাজেট অ্যান্ড গিয়ারের গ্রাহকরা পাচ্ছেন ১২ মাসের অ্যাপলের অফিসিয়াল বাংলাদেশ ও ইন্টারন্যাশনাল ওয়ারেন্টি সুবিধা। 

১৪ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রো এর ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ১৯ হাজার ৯৯০ টাকা এবং ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৬৯ হাজার ৯৯০ টাকা।   

অপরদিকে ১৬ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রো’র ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৫৯ হাজার ৯৯০ টাকা এবং ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৯৫ হাজার ৯৯০ টাকা।    


keya