১:১৮ পিএম, ২০ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার | | ১৬ জমাদিউস সানি ১৪৪৩




ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘খ’ ইউনিটে ফেল ৮৩ শতাংশ

০২ নভেম্বর ২০২১, ০১:৫২ পিএম |


এসএনএন২৪.কম:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।  এ পরীক্ষায় পাস করেছেন সাত হাজার ১২ জন শিক্ষার্থী। 

এ নিয়ে পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ।  আর ফেলের হার ৮৩ দশমিক ১১ শতাংশ। 

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে এ ফল প্রকাশ করা হয়। 

এবার ঢাবির ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের বিপরীতে আবেদন করেন ৪৭ হাজার ৬৪০ জন শিক্ষার্থী।  এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪১ হাজার ৫২৪ জন। 

এর আগে গত ২ অক্টোবর ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষা হয়। 

যেভাবে ফল জানা যাবে

https://admission.eis.du.ac.bd এই ওয়েবসাইট থেকে পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক ও মাধ্যমিকের পরীক্ষার রোল নম্বর দিয়ে ফল জানতে পারবেন। 

এছাড়া মোবাইলের মাধ্যমে রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে ফল জানা যাবে।  এ জন্য এসএমএস অপশনে গিয়ে টাইপ করতে হবে DU KHA , এরপর ১৬৩২১ নম্বরে send করে ফিরতি এসএমএসে ফল দেওয়া হবে। 

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে জানানো হয়েছে, পাস করা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার ওয়েবসাইট থেকে ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।  আগামী ৮ নভেম্বর বিকেল ৩টা থেকে শুরু হবে এ ফরম পূরণ।  চলবে ১৫ নভেম্বর বিকেল ৪টা পর্যন্ত। 

এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরা সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করবেন।  এ ফরম পূরণ করে ৩ নভেম্বর থেকে ৯ নভেম্বরের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।