৯:০৫ পিএম, ১৬ মে ২০২২, সোমবার | | ১৪ শাওয়াল ১৪৪৩




ইবি ল্যাবরেটরি স্কুলে কলেজ শাখার অনুমোদন

১৭ আগস্ট ২০২০, ০১:৪৯ পিএম |


মুনজুরুল ইসলাম নাহিদ,ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রমের অনুমোদন দেওয়া হয়েছে।  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর এ অনুমোদন দেয়।  কলেজ শাখায় ১৫০ জন শিক্ষার্থী ভর্তি নেবে প্রতিষ্ঠানটি।  ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ২০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। 

স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) গোলাম মামুন এসব তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান, গত ৫ আগস্ট বোর্ড কর্তৃক প্রেরিত এক পত্রে এ অনুমোদন দেওয়া হয়েছে। 

জানা যায়, বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার প্রতিটিতে ৫০ (পঞ্চাশ) জন করে মোট ১৫০ শিক্ষার্থী ভর্তি হতে পারবে।  অনলাইনে আবেদন শেষ হওয়ার পর আগামী ২৫ আগস্ট ভর্তি কার্যক্রম শুরু হবে।  যা চলবে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত।  তবে ভর্তির শেষ সময় বর্ধিতও হতে পারে।  ভর্তির যোগ্যতা বিজ্ঞান শাখায় জিপিএ ৪.৫ এবং মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় জিপিএ ৩.৫। 

এ অনুমোদনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. হারুন-উর-রশিদ আসকারী সরকারের শিক্ষা মন্ত্রণালয় ও যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।  একাদশ শ্রেণিতে শিক্ষা কার্যক্রমে গুনগত মান নিশ্চিত করার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান। 

এ বিষয়ে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) গোলাম মামুন বলেন, ‘স্কুলটি কলেজ শাখায় উন্নীত হওয়ায় আমাদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো।  যার মাধ্যমে  বিশ্ববিদ্যালয়ও এক ধাপ এগিয়ে গেল।  শিশু শ্রেণি থেকে শুরু করে স্নাতোকোত্তর পর্যন্ত আর কোন গ্যাপ থাকলোনা।  এর মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিপূর্ণতা পেল। ’

উল্লেখ্য, ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটিতে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত চালু ছিল। 


keya