৮:৩৫ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




রাবি আইআরের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম |


খুর্শিদ রাজীব, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) স্নাতক প্রথম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।  বুধবার সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে আইইআর কনফারেন্স কক্ষে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। 
 

ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক নাসরিন সুলতানা মিতুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আনসার উদ্দীন, ১ম বর্ষ পরীক্ষা কমিটির সভাপতি সহযোগী অধ্যাপক রুবাইয়াৎ জাহান, ড. আক্তার বানু, ড. মো. খালেদউজ্জামান, সহকারী অধ্যাপক গৌতম রায়, ১ম ব্যাচের শিক্ষার্থী খুর্শিদ রাজীব প্রমূখ। 
 

অনুষ্ঠানে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আনসার উদ্দীন নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয় একটি বড় পরিসরের জায়গা।  এখানে শিক্ষার্থীদের কেবল বইয়ের পড়াশোনার গন্ডিতে সীমাবদ্ধ থাকলে চলবে না।  প্রকৃতি থেকে, গোটা ক্যাম্পাস থেকে শিক্ষা নিতে হবে। 

একাডেমিক পড়াশোনা তোমাকে জ্ঞান অর্জনে সহায়তা করবে আর প্রকৃতির শিক্ষা তোমার জ্ঞানকে পরিপূর্ণ করবে। 
 

এসময় তিনি নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে সহশিক্ষা কার্যক্রম গুলোতে যুক্ত হতে উৎসাহিত করেন। 
 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইনস্টিটিউটের সহকারি অধ্যাপক এবিএম আহসান রাকিব, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. সিরাজুল ইসলাম এবং রাবি আইইআরের ১ম ও ২য় ব্যাচের শিক্ষার্থীবৃন্দ। 
 

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ২০০০ সালে প্রতিষ্ঠিত হলেও ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে স্নাতক, স্নাতকোত্তর এবং এম ফিল. কোর্স চালু হয়।  সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে গত বছরের ২৪ থেকে ২৭ অক্টোবর অনুষ্ঠিত ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার মাধ্যমে ইনস্টিটিউটের দ্বিতীয় ব্যাচে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়। 


পিডি



keya