৫:১৭ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার | | ২০ সফর ১৪৪৩




২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১৩৭ জন

২২ মে ২০২১, ১০:৪৫ এএম |


এসএনএন২৪.কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৩৭ জনের।  এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৪৪৪ জন। 

এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। 

শনিবার (২২ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।  গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ১৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। 

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫০১টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৮টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। 

এতে চবি ল্যাবে ৩৭ জন, বিআইটিআইডি ল্যাবে ২৩ জন, চমেক ল্যাবে ১৫ জন এবং সিভাসু ল্যাবে ১৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।   

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে ২০ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৮টি নমুনা পরীক্ষা করে ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৬টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।  কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে  চট্টগ্রামের ৫৮টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৩৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন।  নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৬৮টি।  নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৮ জন এবং উপজেলায় ৩৯ জন।