৯:০৭ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০




নির্মাণের ৬ বছরেই ধসে পড়েছে ফারুয়া ইউপি ভবন

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | নিশি



পুষ্প মোহন চাকমা, বিলাইছড়ি (রাঙ্গামাটি) : বিলাইছড়ি উপজেলার ৩নং ফারুয়া ইউনিয়ন পরিষদ ভবনের মিলনায়তন কক্ষ, যেখানে গ্রাম আদালত হিসেবে অ্যাজলাস বসানো হয়েছে; তার পেছনের দেয়াল সম্পূর্ণ ধসে পড়েছে।  এছাড়া ভবনটির প্রায় সকল দেয়ালের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে।  যে কোন সময় সম্পূর্ণ ভবন ধসে পড়তে পারে এমন আশংকায় রয়েছেন এলাকাবাসী ও পরিষদের কর্মচারীরা। 

২৫শে সেপ্টেম্বর ২০০৫ সালে বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোস্তাফিজুর রহমান এর ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্যদিয়ে নির্মিত এ ইউনিয়ন পরিষদ ভবনটি ২০১০ সালে ৯ জানুয়ারীতে তখনকার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার (এমপি) ইহার শুভ উদ্বোধন করেন। 

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা জানান, গত ১৮ জানুয়ারী’২০১৭ তারিখে সন্ধ্যার দিকে ইউপি ভবনের এ ধসের ঘটনা ঘটে।  কৈননীয়া এনজিও’র তিন দিনের প্রশিক্ষণ ছিল।  যেদিন প্রশিক্ষণ শেষ হয়েছে (১৮ জানুয়ারী) সেদিনের সন্ধ্যার দিকে এ ভবনের দেয়াল ধসে পরে। 

তিনি আরও জানান ভবনের চারিদিকের দেয়ালে ফাটল ধরেছে।  যার কারণে এখন এখানে ভয়ের কারণ হয়েছে।  যে কোন সময় আরও দেয়ালের ধস হতে পারে।  তবে এ ব্যাপারে নির্বাহী অফিস এবং এলজিইডিতে জানানো হয়েছে এবং সংস্কারের জন্য আবেদন পেশ করা হয়েছে বলে তিনি জানান। 

উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার মোঃ লিয়াকত হোসেন বলেন, ফারুয়া ইউনিয়ন পরিষদ ভবন এখন সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ।  অফিস ভবনটি নির্মাণ এবং সংস্কারের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একটি প্রেয়ার দিয়েছেন।  এটি আমরা ফরওয়ার্ড করে দিয়েছি।  খুব শীঘ্র এটি কাজ হয়ে যেতে পারে। 






keya