১১:৩৯ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৭, শনিবার | | ২ মুহররম ১৪৩৯

South Asian College

এক ফোনে অনেক সুবিধা, বাড়ছে স্মার্টফোনের গ্রাহক

১৬ আগস্ট ২০১৭, ১০:০৮ এএম | রাহুল


এসএনএন২৪.কমঃ এক ফোনে অনেক সুবিধা তাই প্রতিদিনই বাড়ছে স্মার্টফোনের গ্রাহক।  চাহিদা বাড়ায় বড় হচ্ছে বাজার।  সেই সঙ্গে বাড়ছে আমদানি।  গ্রাহক টানতে নিত্যনতুন প্রযুক্তির দিকে ঝুঁকছে নির্মাতা প্রতিষ্ঠানগুলো।  আমদানিকারকরা বলছেন, ভবিষ্যতে ফোর-জি সুবিধা চালু হলে স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতা আরও বাড়বে। 

ভিডিও কল থেকে শুরু করে অনলাইনে সহজ যোগাযোগ এর সঙ্গে বিভিন্ন নাগরিক সেবা পাওয়ারও অন্যতম জরুরি মাধ্যম এখন স্মার্টফোন।  এক যন্ত্রেই মিলছে প্রয়োজনীয় অনেক সুবিধা।  তাই শহর থেকে গ্রাম সবখানেই বাড়ছে স্মার্টফোনের ব্যবহার। 

একসময় শুধু তরুণদের পছন্দের তালিকায় থাকলেও, নানা প্রয়োজনে এখন সব বয়সী মানুষের হাতেই স্মার্টফোন।  দেশে দ্রুত বাড়তে থাকা স্মার্টফোনের বাজার নজর কেড়েছে বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতাদেরও। 

বর্তমানে দেশে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা সাড়ে তিন কোটিরও বেশি।  বাড়তি চাহিদার কারণে দেশেই পূর্ণাঙ্গ মোবাইল ফোন কারখানা চালু করা সম্ভব, বলছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। 

আমদানিকারকদের হিসাবে গেলো বছর দেশে প্রায় ৮ হাজার কোটি টাকার মোবাইল ফোন আমদানি হয়েছে।  এর মধ্যে স্মার্টফোনই ৬ হাজার কোটি টাকার।