৬:৫৩ পিএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বিচারপতির বক্তব্যের প্রতিবাদ সম্মিলিত সাংস্কৃতিক জোটের

২৬ আগস্ট ২০১৭, ০৯:৪৩ এএম | রাহুল


এসএনএন২৪.কমঃ ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতির পাকিস্তানের উদাহরণ দিয়ে করা বক্তব্যের প্রতিবাদে বিকেলে কালো পতাকা মিছিল করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।  এতে বক্তারা এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেন।  এবং প্রধান বিচারপতির এই বক্তব্য তুলে নেয়ার দাবি জানান তারা। 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রতিবাদ ও কালো পতাকা মিছিল করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।  এতে অংশ নেয় অভিনয়শিল্পী, নৃত্যশিল্পী, কবি ও লেখকদের অনেকে।  জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে সংসদকে অবজ্ঞা করার অধিকার কারোরই নেই। 

প্রতিবাদে অংশ নিয়ে বক্তারা বলেন, একাত্তরে যারা বাংলাদেশের কাছে পরাজিত হয়েছে তাদের সাথে তুলনা করে ত্রিশলক্ষ শহীদকে অপমান করা হয়েছে এমন বক্তব্যে। 

প্রতিবাদ সভা শেষে টিএসসি থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত কালো পতাকা মিছিল করে সম্মিলিত সাংস্কৃতিক জোট।  মিছিল শেষে, জোটের সাধারণ সম্পাদক বলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট কোন রাজনৈতিক পক্ষের হয়ে কাজ করে না, তবে স্বাধীনতার বিপক্ষের রাজনৈতিক দলের বিষয়ে জোটের অবস্থান স্পষ্ট। 

কোন দলের হয়ে নির্বাচনে ভোট না চাইলেও জনগণের প্রতি জোটের পক্ষ থেকে তিনি স্বাধীনতার পক্ষের দলকে নির্বাচিত করার আহবান জানান।