২:৪৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৯ জ্বিলহজ্জ ১৪৩৮

South Asian College

আবারও পিতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন মার্ক জাকারবার্গ

০৩ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৩ পিএম | রাহুল


এসএনএন২৪.কমঃ ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ তার দ্বিতীয় কন্যা সন্তান জন্মের সময় দুই মাসের ছুটিতে যাচ্ছেন।  জাকারবার্গ ১৮ আগস্ট শুক্রবার তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এক পোস্টের মাধ্যমে একথা জানান। 

পোস্টে তিনি জানান, তার নতুন কন্যার জীবনের প্রথম মাস (যখনই হোক) এবং ডিসেম্বর মাস তিনি পিতৃত্বকালীন ছুটিতে থাকবেন।  ফেসবুকের চার মাস মাতৃত্ব এবং পিতৃত্বের ছুটি প্রদান করে এবং এর কারণ উল্লেখ করে জাকারবার্গ বলেন, গবেষণায় দেখা গেছে, নবজাতকদের সঙ্গে পিতা-মাতার সময় কাটানো পুরো পরিবারকে উপকৃত করে। 

মার্ক জাকারবার্গ ২০১৫ সালে তার প্রথম কন্যা সন্তান ম্যাক্সের জন্মের পরেও দু্মইস ছুটিতে ছিলেন।  তিনি বলেন, ‘আমি সর্বদা কৃতজ্ঞ থাকব যে তার (মেয়ে ম্যাক্সের) জীবনের প্রথম মাসে মধ্যে আমি তার সাথে এত সময় ব্যয় করতে পেরেছি। ’

যদিও যুক্তরাষ্ট্রের কর্মক্ষেত্রে পিতৃত্বকালীন ছুটি একটি বিতর্কিত ধারণা।  পিউ রিসার্চ এর ২০১৭ সালের একটি গবেষণা অনুযায়ী, মাত্র ১৪ শতাংশ বেসামরিক কর্মীদের বেতনভোগী পারিবারিক ছুটিতে যাওয়ার সুযোগ রয়েছে এবং ২০০৪ সালে ক্যালিফোর্নিয়া বাধ্যতামূলক বেতনভোগী পারিবারিক ছুটিতে যাওয়ার আইন চালু করার প্রথম রাজ্য। 

প্রসংগত মার্ক জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান চলতি বছরের মার্চের শুরুতে তাদের দ্বিতীয় কন্যা সন্তান জন্মের বিষয়টি সবাইকে জানান।