৩:৪১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭, সোমবার | | ৪ মুহররম ১৪৩৯

South Asian College

মঠবাড়িয়ায় বিএনপি নেতা হত্যায় ২৪জনের বিরুদ্ধে মামলা

০৬ সেপ্টেম্বর ২০১৭, ০৩:৪১ পিএম | সাদি


মুহাঃ দেলোয়ার হোসাইন, পিরোজপুর :  মঠবাড়িয়ায় বিএনপি নেতা হাবিবুর রহমান তালুকদার হত্যা মামলায় উপজেলার ধানীসাফা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশীদ তালুকদারকে এক নম্বর ও চার নম্বর ওয়ার্ড (উদয়তারা বুড়িরচর) মেম্বার ইদ্রিছ আলী তালুকদারকে দু’ নম্বর আসামি করে বুধবার সকালে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের সেজ ছেলে মোঃ হাফিজুর রহমান। 

চেয়ারম্যান ও মেম্বারসহ ১৭ জনের নাম উল্লেখ করে আরো ৭ জন অজ্ঞাত ব্যক্তিসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।  মামলার বিষয়টি নিশ্চিত করে মঠবাড়িয়া থানার ওসি কে এম তরিকুল ইসলাম পুর্ব শত্রুতার জের ধরে এ হত্যা কান্ড ঘটিয়েছে দুর্বৃত্তরা এটা প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। 

মাছুম তালুকদার (৩৫) নামের এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।  সে নিহতের একই বংশের মৃত রুস্তুম আলী তালুকদারের ছেলে।  উল্লেখ্য গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় ধানীসাফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ তালুকদরের কর্মী সমর্থকরা তান্ডব চালিয়ে সাফা ডিগ্রি কলেজ ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারসহ ভোট গ্রহনকারি কর্মকর্তাদের অবরুদ্ধ করে। 

এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে পাঁচ জন গ্রামবাসি নিহত হয়।  নিহতরা সবাই আওয়ামীলীগ নেতা হারুন তালুকদারের সমর্তক ছিলেন।  সে ঘটনায় মামলা চলমান ।  এ দিকে বুধবার সকাল ১০ টায় তুষখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নিহত হাবিব তালুকদারের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। 

বিএনপি নেতা হাবিবুর রহমান তালুকদারকে স্থানীয় সরকার দলীয় কতিপয় দুর্বৃত্ত গত রোববার দুপুরে
তুষখালী মাধ্যমিক বিদ্যালয় মসজিদের সম্মুখ থেকে অপহরণ করে নির্মম ভাবে হত্যা করে লাশ ফেলে রাখে।  পুলিশ সোমবার রাত সাড়ে এগারটার দিকে তার লাশ উদ্ধার করে।