৭:০০ পিএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বিএনপির মানববন্ধনে পুলিশের বাধা, লাঠি চার্জ ও সংঘর্ষে আহত-১৫

০৮ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪০ পিএম | রাহুল


এম. সাইফুর রহমান, খাগড়াছড়ি : খাগড়াছড়িতে বিএনপির মানববন্ধনে পুলিশের দফায় দফায় বাধা, লাঠি চার্জ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।  পুলিশের লাঠি চার্জে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমাসহ অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছে। 

মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ ও পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার দাবীতে শুক্রবার সকাল ১০ টায় জেলা বিএনপির উদ্যোগে প্রথমে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে মানববন্ধন আয়োজন করলে পুলিশের বাধার মুখে পড়ে।  এক পর্যায়ে নেতাকর্মীরা আদালত সড়ক এলাকায় মানববন্ধনে একত্রিত হলে পুলিশ ফের বাধা দেয়। 

এ সময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশে কয়েক দফা হাতাহাতির এক পর্যায়ে পুলিশ লাঠি চার্জ করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।  পুলিশের লাঠি চার্জের জবাবে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়ে পাল্টা জবাব দেয়। 

খাগড়াছড়ি জেলা বিএনপির দপ্তর সম্পাদক আবু তালেব এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের লাঠি চার্জে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমাসহ ১৫ নেতাকর্মী আহত হয়েছে।  অপরদিকে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো: আব্দুল হান্নান মানববন্ধনে লাঠি চার্জের অভিযোগ অস্বীকার করে বলেন, অনুমতি না থাকায় পুলিশ মানববন্ধনে বাধা দিয়েছে।  এতে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর ইটপাটকেল ছুড়েছে। 

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া বিএনপির শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচীতে পুলিশের বাধা ও লাঠিপেটা করে ১৫ নেতাকর্মীকে আহত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।