১:২৪ পিএম, ২৫ নভেম্বর ২০১৭, শনিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

নান্দাইলে এমপি তুহিনের বিকল্প নাই : মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন

১০ সেপ্টেম্বর ২০১৭, ০৭:৩৯ পিএম | সাদি


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) : ময়নসিংহের নান্দাইল উপজেলায় রোববার বিকালে (১০ সেপ্টেম্বর) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী আলহাজ্ব খন্দকার মোশারফ হোসেন উপজেলা আওয়ামী লীগ আয়োজিত চন্ডীপাশা সরকারী হাই স্কুল খেলার মাঠে এক বিশাল জনসভায় বলেন এদেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের কোন বিকল্প নাই এবং আপনারা নান্দাইলবাসী ভাগ্যবান আনোয়ারুল আাবেদীন খাঁন তুহিনের মত একজন নেতা পেয়েছেন।  সামনে আমাদের জাতীয় নির্বাচন তুহিন ছাড়া নান্দাইল আসনে বিকল্প কোন প্রার্থী নাই এই কথা আমি নেত্রীকে বলব।  এই লোকটা ভালো তার ভবিষ্যত উজ্জল।  তিনি জনসভায় উপস্থিত হাজার হাজার জনতার কাছে জানতে চান নেত্রী তুহিনকে মনোনয়ন দিলে আপনারা ভোট দিবেন কি না ? তখন হাজার হাজার জনতা দুই হাত তুলে সমর্থন ঘোষনা করেন। 

মন্ত্রী বলেন এত লোক পাইলে কে কথা বলতে না চায়।  উপজেলা পর্যায়ে এত বড় জনসভা আমি দেখি নাই।  আপনাদের নেতা তুহিন ভাই।  ২০২১ সনের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।  তিনি জনগণকে বিএনপি থেকে সাবধান ও দূরে থাকার আহব্বান জানান। 

তিনি আরও বলেন নান্দাইল পৌরসভাকে আমি আগামীকাল থেকে ২য় শ্রেণীর পৌরসভা হিসাবে ঘোষণা করলাম।  একদিনের সরকারী সফরে বেসরকারী হেলিকপ্টার যোগে মন্ত্রী নান্দাইল উপজেলায় আগমন করেন।  মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন হেলিকপ্টার থেকে অবতরণ করলে নান্দাইল উপজেলা প্রশাসন ও জাতীয় সংসদ সদস্য মোঃ আনোয়রুল আবেদীন খাঁন তুহিন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া সহ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উর্ধ্বতন এবং জেলা পর্যায়ের কর্মকর্তারা ও উপজেলা সংগঠনের নেতৃবৃন্দ মন্ত্রীকে ফুলের তোড়া সহ গার্ড অব অনার প্রদান করে বরণ করে নেন। 

নান্দাইল জেলা পরিষদ ডাক বাংলায় অবস্থানের পর বিকালে নান্দাইল চন্ডীপাশা সরকারী উচ্চ বিদ্যালয়  মাঠ প্রাঙ্গনে আয়োজিত বিশাল জনসভায় উপস্থিত হয়ে সরকারের ৩টি উন্নয়ন কাজের উদ্ভোধন এবং ১২টি উন্নয়ন প্রকল্পের সুইচ টিপে ভিত্তি প্রস্তর স্থাপন করেন। 

পরে নান্দাইল উপজেলা আওয়ামী লীগের আহব্বায়ক সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খাঁন তুহিনের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী আলহাজ্ব খন্দকার মোশারফ হোসেন। 

বিশেষ অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ময়মনসিংহ-২ আসনের সংসদ সদস্য শরীফ আহম্মেদ, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডাঃ হাবিব এ মিল্লাত, ময়মনসিংহ জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মমতাজ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইঁয়া, চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় নেতা মোঃ এমদাদুল হক ভূইয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মাজহারুল ইসলাম ফকির, এডভোকেট জালাল উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ। 

প্রধান অতিথি তার বক্তব্যে আগামী অর্থ বছরে এল.জি.ই.ডি প্রকল্পের আওতায় নান্দাইল উপজেলার বিভিন্ন রাস্তাঘাট উন্নয়ন এবং ময়মনসিংহ জেলার অন্যান্য উপজেলার উন্নয়নে ৪০০কোটি টাকা বরাদ্দ প্রদান করবেন বলে জানান। 

তিনি আরও উল্লেখ করেন আসন্ন সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৯ আসনে নান্দাইলের বর্তমান এমপি আনোয়ারুল আবেদীন খাঁন তুহিনকে মনোনয়ন দেওয়ার জন্য তিনি আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাকে সুপারিশ করবেন বলে হাজার হাজার জনতার সামনে জানান। 

জনসভায় এল.জি.ই.ডি’র প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী বলেন, আপনাদের এমপি তুহিন সাহেব প্রতি সপ্তাহে আমার দপ্তরে নান্দাইলের উন্নয়ন কাজের তদবির করতে আসেন।  ১৯৯৬ থেকে ২০০০ পর্যন্ত নান্দাইলে ৪৮ কোটি টাকার কাজ হয়েছিল।  আর বর্তমান এমপি তুহিনের সময় একশত ত্রিশ কোটি টাকার কাজ হয়েছে এবং বাকী সময়ে আরও ব্যাপক কাজ হবে। 

সমাবেশ পরিচালনা করেন নান্দাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহব্বায়ক হাসান মাহমুদ জুয়েল, নান্দাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাফিজুর রহমান রিপন। 

এসময় নান্দাইল উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও ১৩ ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ হাজার হাজার জনতা উক্ত জনসভায় নৌকার বৈঠা, ডাকঢোল বাজিয়ে যোগদান করেন।