১১:১৬ এএম, ২২ নভেম্বর ২০১৭, বুধবার | | ৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

সাদুল্যাপুরে বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন

১২ সেপ্টেম্বর ২০১৭, ০৩:০৩ পিএম | ফখরুল


তোফায়েল হোসেন জাকির,গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সাদুল্যাপুর বহুমুখি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।  মঙ্গলবার সকাল ১১ টার দিকে গাইবান্ধা- সাদুল্যাপুর সড়কের বিদ্যালয়ের সম্মুখ স্থানে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অত্র বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নেয়। 

ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনশাদ আলী, সহকারী শিক্ষক আবুল কালাম, শাহ আলম প্রধান, ম্যানেজিং কমিটির সদস্য তাজুল ইসলাম, সাবেক ভিপি আ.স.ম সাজ্জাদ হোসেন পল্টন, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল আজমী ও শিক্ষার্থী শাকিল আহম্মেদ প্রমুখ।     

বক্তারা বলেন, ১৯১৮ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি শিক্ষা প্রসারে ব্যাপক ভূমিকা পালন করে আসছে।  বর্তমানে বিদ্যালয়ে দেড় হাজার শিক্ষার্থী রয়েছে।  প্রতিবছর জেএসসি ও এসএসসির ফলাফল সন্তোষজনক।  বর্তমানে বিদ্যালয়টি শতবর্ষে পর্দাপন অনুষ্ঠান উদযাপন করতে যাচ্ছে। 

বিদ্যালয়টি  জাতীয়করণে সকল শর্ত পূরণ হলেও আজও তা জাতীয়করণ হয়নি।  তাই বিদ্যালয়টি জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট শিক্ষা মন্ত্রনালয়ের নিকট দাবি জানানো হয়।  একই সঙ্গে বিদ্যালয়টি দ্রুত জাতীয়করণ না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষণাও দেওয়া হয়।