১:৩১ পিএম, ২৫ নভেম্বর ২০১৭, শনিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

গাছ কাটা কেন্দ্র করে যুবলীগ কর্মীর হামলায় আহত ৪

১২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০৪ পিএম | সাদি


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট রেলওয়ের একটি গাছ কাটাকে কেন্দ্র করে যুবলীগ কর্মীদের হামলায় অফিসারসহ ৪ রেল কর্মচারী আহত।  মঙ্গলবার বিকেলে লালমনিরহাট রেলওয়ে সিপি স্কুলের গেটে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের প্রকৌশর বিভাগের উর্দ্ধতন উপ সহকারী প্রকৌশলী(কার্য) মামুনুর রশিদ(৪২), খালসী বকুল মিয়া(৩৫), রাশেদুল ইসলাম(২৮) ও আশরাব আলী(৫৫)। 

রেলওয়ে কর্মকর্তা ও স্থানীয়রা জানান, লালমনিরহাট রেলওয়ে সিপি উচ্চ ববিদ্যালয় গেটের একটি আম গাছ বিগত ঝড়ে ভেঙ্গে পড়ে।  রেলওয়ে প্রকৌশল দফতর তাদের সেই মরা গাছটি কেটে অফিসে নেয়ার জন্য রেলওয়ের কর্মচারীদের পাঠায়।  তারা গাছ কাটতে গেলে যুবলীগ কর্মী রাকিবের নেতৃত্বে ১০/১২জন রেল কর্মচারীদের বাঁধা প্রদান করে।  এক পর্যয়ে তাদেরকে বেধম মারপিট যুবলীগের কর্মীরা।  স্থানীয়দের সহায়তায় আহত কর্মচারীরা অফিসে ফিরে এলে সেখানেও ছুটে আসেন যুবলীগের কর্মীরা।  সেখানে অফিসে থাকা উর্দ্ধতন উপ সহকারী প্রকৌশলী(কার্য) মামুনুর রশিদকে মারপিট করে গুরুতর জখম করেন যুবলীগের কর্মীরা। 

পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে প্রথমে লালমনিরহাট রেলওয়ে হাসপাতালে পরে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।  কর্তব্যরত চিকিৎসকরা আশংকা জনক অবস্থায় রেলওয়ে অফিসার মামুনুর রশিদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।  জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ুন কবির জানান, ছেলেরা (যুবলীগ কর্মীরা) না বুঝে ভুল করেছে।  বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। 

লালমনিরহাট রেলওয়ের বিভাগিয় ব্যবস্থাপক(ডিআরএম) নাজমুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অফিসের ভিতরে এসে হামলা চালানো অত্যান্ত দুঃখ জনক।  আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।  তারা একটু সুস্থ্য হলে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।