২:১২ এএম, ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

পটিয়া পৌরসভা ছাত্রসেনার উদ্যোগে রোহিঙ্গাদের মাঝে এান বিতরণ আগামীকাল

১৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:১০ পিএম | সাদি


আনোয়ার আলমদার,পটিয়া (চট্টগ্রাম) : মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলিম রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর সরকারী মদদে সামরিক বাহিনী ও উগ্রপন্থী বৌদ্ধ ধর্মীয় নেতাদের নির্মম নির্যাতনের শিকার হয়ে প্রায় ২ লক্ষ রোহিঙ্গা কক্সবাজার, উখিয়াসহ মিয়ানমার সীমান্তবর্তী বাংলাদেশের বিভিন্ন এলাকায় আশ্রয় নিয়েছে।  প্রাণ বাঁচাতে এক কাপড়ে বাড়ি ছাড়া রোহিঙ্গা জনগোষ্ঠী খাদ্য,বস্ত্র ও বাসস্থানের অভাবে দিনাতিপাত করছে।  নির্যাতনের শিকার উদ্বাস্তু অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন ধর্মীয়, রাজনৈতিক ও সামাজিক  সংগঠন। 

বৃহস্প্রতিবার টেকনাফ-উখিয়ায় অবস্থানরত রোহিঙ্গাদের জন্য আহলে সুন্নাত ওয়াল জামা'আত সমন্বয় কমিটির পক্ষে ত্রাণ সামগ্রী নিয়ে যাচ্ছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা পটিয়া পৌরসভা। 

এ বিষয়ে  জানতে চাইলে ছাত্রসেনা পটিয়া পৌরসভার সভাপতি ছাত্রনেতা এস. এম. রফিকুল আলম ওসমানী বলেন, আহলে সুন্নাত সমন্বয় কমিটির ব্যবস্থাপনায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচীতে স্বতঃস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করছে ছাত্রসেনা পটিয়া পৌরসভা।  সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ইত্যিমধ্যে অামাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

আগামীকাল সকালেই  ১টি টিউবওয়েল (গভীর নলকূপ) ও নগদ ৩০ হাজার টাকাসহ  ত্রাণ সামগ্রীর মধ্যে  আছে ৭০০ বস্তা কাপড়, ৫বস্তা তালা বাসন, ২০০ কেজি অালু, ৫০০কেজি লবন, ২বস্তা মুড়ি, ২বস্তা চিড়া, ৫বস্তা চাল, ২বস্তা ডাল, ৫হাজার পিস প্যারাসিট্যামল ট্যাবলেট, ৫হাজার পিস স্যালাইন, ২ বস্তা জুতা, ১০০ বোতল ৫০০মি.লি সয়াবিন তেল।  

ত্রাণ সামগ্রী সুচারুরূপে বন্টন করতে  টেকনাফ-উখিয়ার পথে রওনা হয়েছে ছাত্রসেনা পটিয়া পৌরসভার একটি প্রতিনিধিদল।  তিনি আরো বলেন, রোহিঙ্গাদের পানির বেশি অভাব বিবেচনা করে, সেখানে একটি গভীর নলকূপ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছি আমরা এবং এটির কার্যক্রম  উদ্বোধন করবেন আহলে সুন্নাত ওয়াল জামা'আত সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব   আল্লামা এম. এ. মতিন। 

আগামীকাল রোহিঙ্গাদের সর্বোচ্চ ত্রাণ বিতরণ করার ইতিহাস গড়বে আহলে সুন্নাত ওয়াল জামা'আত সমন্বয় কমিটি।  আর এর বড় অংশিদারের ভূমিকা পালন করছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা পটিয়া পৌরসভা।