১১:৩১ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭, রোববার | | ২৮ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

‘ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে সব ধরনের সহযোগিতা করব’, আনিসুল হক

০৬ অক্টোবর ২০১৭, ১২:৩০ এএম | রাহুল


এসএনএন২৪.কমঃ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞাকে সব ধরনের সহযোগিতা করবে আইন মন্ত্রণালয়। 

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে তাঁর কক্ষে সাক্ষাৎ শেষে বেরিয়ে আইনমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। 

এর আগে দুপুরে ২টার পর থেকে সোয়া এক ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

আইনমন্ত্রী বলেন, ‘নির্বাহী বিভাগ ও বিচার বিভাগের মধ্যে সেতুবন্ধ হিসেবে কাজ করে আইন মন্ত্রণালয়।  আমি দায়িত্বে থাকা অবস্থায় এর আগেও দুজন বিচারপতিকে সব ধরনের সহযোগিতা করেছি।  নতুন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির প্রতিও সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখব। ’

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে দেখা করতে যাবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘দেখা তো করতে যেতেই পারি।  সেটা কি কাউকে বলে যাব নাকি?’

গত সোমবার ব্যক্তিগত অসুস্থতার কারণ দেখিয়ে এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।  পরে ৩ অক্টোবর সকাল ৯টা ১০ মিনিটে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়।  এরপর ওই দিন দুপুর সোয়া ২টায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের পূর্ণ সভা অনুষ্ঠিত হয়।