৭:২৯ এএম, ২১ অক্টোবর ২০১৭, শনিবার | | ৩০ মুহররম ১৪৩৯

South Asian College

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর কাছে বোয়াফ’র খোলা চিঠি

০৬ অক্টোবর ২০১৭, ০৪:৫৭ পিএম | রাহুল


এসএনএন২৪.কমঃ মাননীয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের,

খোলা চিঠির শুরুতেই আমি হতভম্ব ও স্তম্বিত প্রকাশ করছি।  বগুড়ার সিভিল ও পুলিশ প্রশাসন, বিআরটিএ ও বগুড়া পৌরসভার যৌথ সিদ্ধান্তে বগুড়া পৌর এলাকায় সকল ব্যাটারি চালিত যানবাহন (অটোরিক্সা ও ইজিবাইক), রেজিষ্ট্রেশন বিহীন সিএনজি চালিত সবুজ সিএনজি চলাচল কড়াকড়ি ভাবে বন্ধ করার বিষয়টি আলোচিত হয়। 

কিন্তু ব্যাটারি চালিত যানবাহন (অটোরিক্সা ও ইজিবাইক), রেজিষ্ট্রেশন বিহীন সিএনজি চালিত সবুজ সিএনজি চলাচল কড়াকড়ি ভাবে বন্ধ করার বিষয়টি সিদ্ধান্ত গৃহীত হলেও গত ৪ অক্টোবর, ২০১৭ বুধবার দুপুরে বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় একজন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অটো রিকশা আটক করে ভাংচুর ও গুড়িয়ে দেওয়া হয়। 

সমাজ ও রাষ্ট্রের হতদরিদ্র ও অবহেলিত মানুষগুলোর শেষ সম্বলটুকু শুধু হাতুড়ি ও হ্যামার দিয়েই নয়; রীতিমত রিকশাগুলোকে বুলডোজার চালিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে। 
এটা অত্যন্ত দুঃখজনক।  এই গরীব শ্রেণির মানুষদের রাস্তায় বসানোর মতন আত্মঘাতি সিদ্ধান্ত যা আপনার মন্ত্রণালয় এবং শেখ হাসিনার সরকারের নীতির পরিপন্থী। 

প্রিয় ওবায়দুল কাদের এমপি। 
আপনি রাজনীতিতে যেমন ব্যক্তি জনপ্রিয়, তেমনি স্যোশাল মিডিয়া থেকে মুল মিডিয়াতেও বেশ জনপ্রিয়।  স্যোশাল মিডিয়ায় আপনার বিচরণ আছে বলেই আমার বিশ্বাস, সমাজ-রাষ্ট্রের গ্রহণযোগ্য ব্যক্তিবর্গে (বুলডোজার দিয়ে রিকশা গুঁড়িয়ে দেওয়া) ভাইরাল করা তথ্য আপনি অবলোকন করেছেন। 

আমরা আশাবাদী, সমাজ-রাষ্ট্রের অবহেলিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন-জীবিকা ও তাদের পরিবারের কথা চিন্তা করে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া ক্ষতিগ্রস্তদের পাশে আপনি দাঁড়াবেন এবং ক্ষতিপূরণে দৃষ্টান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন এবং সেটা আমাদের দাবিও। 

বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনার সরকারের সফলতা ও আপনার সুস্বাস্থ্য কামনা করছি।