১১:১৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭, রোববার | | ২৮ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

ওবায়দুল কাদের

গৃহবন্দী থাকলে প্রধান বিচারপতি মন্দিরে গেলেন কীভাবে

০৭ অক্টোবর ২০১৭, ০৮:৩৪ এএম | ফখরুল


এসএনএন২৪.কমঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান বিচারপতি এস কে সিনহাকে ‘গৃহবন্দী করে রাখা হয়েছে’বলে বিএনপির তোলা অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, গৃহবন্দী থাকলে প্রধান বিচারপতি  মন্দিরে শ্রদ্ধা জানাতে গেলেন কীভাবে? আসলে দলের প্রধান খালেদা জিয়া লন্ডন থেকে দেশে না আসার হতাশা চাপা দিতে বিএনপি নেতারা এ সব কথা বলছেন।   

শুক্রবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের অফিস সহকারী মো. সিরাজ মিয়ার জানাজা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 


প্রসঙ্গত, প্রধান বিচারপতি এস কে সিনহাকে ‘জোর করে’ ছুটি দেয়ার পর এখন বিদেশে পাঠিয়ে দেয়ার ষড়যন্ত্র চলছে বলে দাবি করেছেন বিএনপি নেতা ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ।  বৃহস্পতিবার এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য ছুটির আবেদনে প্রধান বিচারপতির স্বাক্ষর জাল করা হয়েছে বলে নিজের সন্দেহের কথা জানান। 

স্বাক্ষর জালের অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘স্বাক্ষর জালিয়াতির বিষয়টা মওদুদ আহমদের জীবনের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িত।  আসলে স্বাক্ষর জালিয়াতির বিষয়টা ভুতের মুখে রাম রাম। ’

তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশে আসা নিয়ে বিএনপি নেতাদের মধ্যে হতাশা সৃষ্টি হয়েছে।  তিনি যে লন্ডনে গেছেন, ফিরে আসবেন কি না- এটা নিয়ে তাদের মধ্যে চরম হতাশা।  এই হতাশা থেকে বিএনপি নেতারা প্রধান বিচারপতিকে নিয়ে নানা কথা বলছে। 


 বৃহস্পতিবার রাত ৩টায় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিরাজ।  জানাজা শেষে শুক্রবার সন্ধ্যায় আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।  সিরাজ মিয়ার মৃত্যুতে প্রধানমন্ত্রী শোক জানিয়েছেন।