১:১৮ পিএম, ১৮ অক্টোবর ২০১৭, বুধবার | | ২৭ মুহররম ১৪৩৯

South Asian College

ব্যাতিক্রম সেচ্ছাসেবী সংগঠন “ফালতুর” উদ্যোগে প্রতিবন্ধী হযরতকে সহায়তা

০৭ অক্টোবর ২০১৭, ১২:০২ পিএম | ফখরুল


হাবিবুর রহমান,যশোর : আসুন গরিব ও দুস্থদের পাশে দাঁড়াই এ স্লেগানে যশোরের মণিরামপুর উপজেলার শারীরিক প্রতিবন্ধী হযরত আলী (৯৫) কে ক্রেচ প্রদান করা হয়েছে।  ফেসবুকের জাতীয় সামাজিক উন্নয়ন সংগঠন “ফালতুর” নিজস্ব অর্থয়ানে শনিবার সকাল ১১ টায় উপজেলার রোহিতা ইউনিয়ানের হত দরিদ্র শারীরিক প্রতিবন্ধী হযরত আলীকে হাটা চলার জন্য ক্রেচ প্রদান করেন বাংলাদেশ জাতীয় সংগঠন “ফালতু”। 

এ সময় উপস্থিত ছিলেন “ফালতু” সংগঠনের সভাপতি দেববিশ্বাস, রাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি.এম বাবু, জাতীয় শিল্পী সংবাদের জেলা প্রতিনিধি হাবিবুর রহমান, জিয়াউর রহমান, নীলপরী, লিমা, আরিফ খান, আউ সাঈদ, জাকির হোসেন, হানিফ, সোহান, নাজমুল ক্রেচ প্রদান করতে আসে। 

ফালতু সংগঠনের সভাপতি দেববিশ্বাস জানান, ” ফালতু” নামটি শুনলে আসলে লোকজন কিছুটা মুখ ভংগচায় তাতে আমাদের খুব ভালোলাগে কারণ আমরা সব  সময় সামাজিক উন্নয়নের জন্য কাজ করে থাকি।  তিনি আরো জানা, আমরা কিছু দিন আগে একটা ছোট বাচ্চার হার্ট ছিদ্র হওয়ার খবর শুনে চিকিৎসার জন্য নগদ দশ হাজার টাকা প্রদান করি এছাড়া তার পরে রোহিঙ্গাদের জন্য ত্রান পাঠিয়েছি আর প্রতিদিন রক্ত দান করি থাকি তাছাড়া বড় কথা হলো এই “ফালতু” সংগঠনের সদস্য সারাদেশের ৬৪টি জেলায় আছে তারা প্রতিনিয় তাদের অঞ্চলের হতদরিদ্র লোকজনের সাহয্য সহযোগিতা করে আসছে। 

এ সময় হযরত আলীর কাছ জানতে চাইলে তিনি বলেন, বাবা আজ আমি ঈদের থেকেও খুশি আমার বয়স ৯৫ বছর আমার তিন মেয়ে দুই ছেলে বড় ছেলে ইজিবাইক চালায় আর আমি পরের সাহয্য সহযোগিতা নিয়ে চলি।  আমার পুরানো ক্রেচ এর বয়স প্রায় ২৫ বছর অর্থের অভাবে চিকিৎসা নিতে পারিনা হাটা চলার জন্য ক্রেচ কিনতে পারিনি। 

আমি কোনো দশটাকা কেজি চাউলের কার্ডও পায়নি যে দু বেলা দুমুঠো খেয়ে বাঁচবো।  আজ আমরা হাটা চলার জন্য নতুন বাহন দিলো “ফালতু” উপর আল্লাহর কাছে দোয়া করি “ফালতু” অনেক বড় হোক।  আর আমার মাথা গোজার ঠাইও নাই যে তোমাদের বসতে দিবো।  বসত ঘরের অবস্থা একদম থাকার অনুপযোগি কি করবো সরকার থেকে পুর্নবাসনের জন্য কিছুই পায়নি। 

এ বিষয়ে, ১ নং রোহিতা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আনছার আলী সরদার আমাদের এ প্রতিবেদকে জানান, আমি প্রত্যেক মেম্বরকে চালের কার্ড বুঝিয়ে দিয়েছি এবং “ফালতু” সংগঠনকে অসহায় গরীব হযরত আলীকে ক্রেচ দিয়ে সাহায্য করার জন্য সাধুবা জানায়।