৫:৩২ পিএম, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ১৩ রবিউল আউয়াল ১৪৪০




ইতালিতে বৃহওর চট্টগ্রাম সমিতির অভিষেক ও মেজবান অনুষ্ঠিত

২৫ অক্টোবর ২০১৭, ০৭:২১ এএম | ফখরুল


এসএনএন২৪.কম : ইতালির রোমে নব গঠিত বৃহওর চট্টগ্রাম সমিতির অভিষেক ও ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার রোমের একটি অভিজাত রেষ্টুরেন্টে এই অভিষেক অনুষ্ঠিত হয়। 

উক্ত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।    এতে সভাপতিত্ব করেন নব নির্বাচিত সভাপতি আবু তৈয়ব। 

সাধারন সম্পাদক আশরাফুল আলম রিকনের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মদ ঢালী, ইতালি বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক, ইতালি আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, বিএনপির সাধারন সম্পাদক ঢালী নাসির উদ্দিন, কমিউনিটি নেতা  কে এম লোকমান হোসেন, আনিমুর রহমান সালাম, নজরুল ইসলাম মাঝি,আব্দুর রব ফকির, আফতাব বেপারী, ইমদাদুল হক মৃধা, দীন মোহাম্মদ, দীনু,জিয়াবুল হক,কামরুজ্জামান রতন, আঃ মান্নান হিরা, সাংবাদিক মনিরুজ্জামান মনির, খান রিপনসহ আরো অনেকে। 

মেজবান অনুষ্ঠানে প্রায় পাচ শতাধিক প্রবাসী অংশগ্রহন করে।  প্রধান অতিথি রাষ্ট্রদূত আঃ সোবহান সিকদার তার বক্তব্য বলেন প্রবাসের মাটিতে বৃহওর চট্টগ্রাম সমিতি সুন্দর অনুষ্ঠানের আয়োজন করে চমক সৃষ্টি করেছে।  তারা সংখ্যায় কম হলেও আয়োজন ব্যাপক।  চট্টগ্রামের মানুষ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে।  আমরা তাদের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করছি।  রোমের কিছু তথাকথিত নেতা অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে আমার নামে তাবোল বলা শুরু করেছে। 
এখানে রোমের সকল শ্রেনীর মানুষ উপস্থিত হয়েছে।  এটা কোন রাজনৈতিক দলের অনুষ্ঠান না।  সুতরাং কেউ ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করবেন না। 

ইতালি আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল বলেন, দাওয়াত না পেয়ে অনেকে এই সংগঠনের অনেককে জামাত বলে অপ্রচার চালাচ্ছে।  ইতালি আওয়ামী লীগ সেখানে উপস্থিত ছিল সুতরং রাষ্ট্রদূত এবং ইতালি আওয়ামী লীগ নিয়ে কোন অপ্রচার চালাবেন না। 

চট্টগ্রাম সমিতির সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম রিকন বলেন, এই সমাজে ভাল মন্দ থাকবেই।  রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার স্যার আমাদের অনুষ্ঠানে উপস্থিত হয়ে বৃহওর চট্রগ্রামকে সন্মানিত করেছে। 






keya