৮:০০ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

হুইপ নুরে আলম চৌধুরী এম. পি

মানবসম্পদ দেশের উন্নয়নে প্রধানতম চালিকা শক্তি

২৫ অক্টোবর ২০১৭, ১০:৩০ পিএম | ফখরুল


এম এনাম হোসেন প্রতিনিধি : সোমবার  রাতে সংযুক্ত আরব আমিরাতের একমাত্র সাপ্তাহিকী দেশের খবর এর সামাজিক সচেতনতামূলক প্রচারণার অনাড়ম্বর উদ্বোধন হল দুবাই’র  পার্ল সিটি সুইটস হোটেলে। 

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ নুরে আলম চৌধুরী এমপি।  প্রধান বক্তা ছিলেন হুইপ আতিকুর রহমান আতিক এমপি।  বিশেষ অতিথি ছিলেন রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটি’র চেয়ারম্যান এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি। 

এ সময় দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব এ কে এম মিজানুর রহমান, দুবাই পুলিশের অপরাধ ও সচেতনতা বিভাগের পরিচালক কর্নেল মোহাম্মদ সালেম আল মেহেরি ও দুবাই স্বাস্থ্য অধিদপ্তরের পাবলিক হেলথ এন্ড সেইফটি বিভাগের পরিচালক ডাঃ মোহাম্মদ ওয়াসিফ আলম।  মোহাম্মদ আবু মুছা ও মায়মুনা’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পত্রিকার সিই ও মশিউল আলম। 

সামাজিক সচেতনতামূলক প্রচারণার লক্ষ্য ও কৌশলের  বিষয়বস্তু উপস্থাপন করেন দেশের খবর এর সম্পাদক এনাম পাশা।  অতিথিরা আনুষ্ঠানিকভাবে  প্রচারণা ‘প্রত্যাশা’র উদ্বোধন করেন।  প্রবাসী কম্যুনিটির পক্ষ থেকে এতে বক্তব্য রাখেন, ইফতেখার হোসেন বাবুল। 

প্রচারণার উদ্দেশ্য প্রবাসীদের আমিরাতের আইন কানুন  সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি, বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণ, সাইবার ক্রাইম, মাদক, জঙ্গিবাদকে “না” বলে এসব বিষয়ে সচেতনতা সৃষ্টি।  সচেতনতার অভাবে বিশেষ করে স্বল্প শিক্ষিত প্রবাসীরা নানা ধরণের ছোটখাট  অপরাধ  প্রবনতার সাথে জড়িয়ে পড়েন এবং তাতে দেশের সুনাম ক্ষুণ্ণ হয়।  দেশের খবর স্থানীয় দূতাবাস ও কম্যুনিটির সহায়তায় এই শ্রেণীটিকে সচেতন করার জন্য নানা সচেতনতামূলক ক্যাম্পেইন,বুকলেট বিতরণ,সেমিনার ও ফ্রী মেডিক্যাল ক্যাম্প  করার বিশাল কর্মযজ্ঞ হাতে নিয়েছে। 

এতে প্রধান অতিথি তাঁর ভাষণে দেশের খবর এর এই উদ্যোগের প্রশংসা করে বলেন, আমার ২৫ বছরের রাজনৈতিক জীবনে বেসরকারীভাবে সমাজ সচেতনতা সৃষ্টির এ ধরণের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আমি আর দেখিনি।  তিনি এ ধরণের অনুষ্ঠানে দূতাবাসের শক্তিশালী অংশগ্রহনের অনুপস্থিতিতে উষ্মা  প্রকাশ করেন। 

নুরে আলম এমপি বলেন, শেখ হাসিনার নেত্রিত্বে স্বল্প সময়ের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। 

তিনি বলেন, আমাদের তেলের খনি নেই কিন্তু মানবসম্পদের যে খনি আছে তা দেশের উন্নয়নে প্রধানতম একটি চালিকা শক্তি হিসেবে কাজ করছে।  আমাদের গার্মেন্টস শিল্প আছে যে জন্য আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মত মেগা প্রজেক্ট করতে  পারছি।  শেখ হাসিনা আজ শুধু দেশে নয় পৃথিবীতে নেতৃত্ব দিচ্ছেন।  দেশে বন্যা মোকাবেলার জন্য চাল আমদানী করলেও  ১০লক্ষ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে আমরা মানবতাকে প্রতিষ্ঠিত করেছি।  আগামী নির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, যাদের হাতে দেশ নিরাপদ থাকবে, স্বাধীনতা নিরাপদ থাকবে, উন্নয়নের অসমাপ্ত কাজগুলো যারা সম্পন্ন করবেন তাদের আবার নির্বাচিত করে দেশকে এগিয়ে নিন। 

এবিএম ফজলে করিম এমপি এতে বলেন, জিডিপি বৃদ্ধি, শিক্ষা, স্বাস্থ্য প্রতিটি সূচকে বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর সব উন্নয়ন ঘটিয়ে নতুন  ভবিষ্যতের যাত্রায় টেক অফ করছে। 

হুইপ আতিকুর রহমান আতিক এমপি বলেন, শেখ হাসিনা আজ বাংলাদেশের মানুষের শেষ ঠিকানা।  আমরা আমাদের শ্রম মেধা রেমিটেন্স দিয়ে দেশকে অনেক দূর এগিয়ে নিয়েছি।  আমাদেরকে দেশের অগ্রযাত্রা অব্যহত রাখতে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। 

অনুষ্ঠানে দেশের খবর এর পক্ষ থেকে চালু করা 'আওয়ার সেভেন্টি ওয়ান' নামের প্রবাস বান্ধব অ্যাপটি উপস্থিত সবার দৃষ্টি আকর্ষণ করে।