৮:০২ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

সাইবার ডিজিটাল সিকিউরিটি আইন প্রনয়ন করা হবে শীঘ্রই: তথ্যমন্ত্রী

২৮ অক্টোবর ২০১৭, ১০:৩৪ পিএম | ফখরুল


এম এনাম হোসেন প্রতিনিধি : সরকার 'সাইবার ডিজিটাল সিকিউরিটি আইন' নামে একটি আইন তৈরী করতে যাচ্ছে জানান তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু ।  তিনি সাইবার সুবিধা পেতে সবাইকে একমত হয়ে সাইবার অপরাধীদের উৎপাত থেকে দেশকে রক্ষা করার আহ্বান ও  জানান।  

গত রাতে সংক্ষিপ্ত এক দিনের সফরে মন্ত্রী দুবাই আগমন কালে সাংবাদিকদের সাক্ষাৎ কালে এই আহ্বান জানান। 

তিনি আরও বলেন, বাংলাদেশে বর্তমানে যে সাইবার জগৎ তৈরী হচ্ছে এবং যে সুফল গুলি আপনারা পাচ্ছেন তা নষ্ট হয়ে যাবে।  এবং সেই জন্য সরকার সাইবার ডিজিটাল সিকিউরিটি আইন নামে একটি আইন তৈরী করতে যাচ্ছে।  তবে সেখানে সাংবাদিকদের যে অধিকার আইনে প্রদত্ত আছে তা খেয়াল রেখে এই সাইবার অপরাধ দমন আইন তৈরী করা হবে জানান। 

এই সময় তিনি আরো বলেন, তিনটি বিষয়ের উপর বাংলাদেশের অর্থনীতি এখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে (ক) পোশাক শিল্পের চল্লিশ লক্ষ নারী শ্রমিক যারা বৈদেশিক মুদ্রা অর্জন করছে (খ) স্বর্ণ প্রবাসী ভাইয়েরা যারা বৈদেশিক মুদ্রা বাংলাদেশের তহবিলে দিচ্ছে এবং (গ) কৃষক যারা গ্রামীণ অর্থনীতিকে মজবুত করছে।  তাদের জন্য সরকার বিশেষ সতর্কতা মূলক ব্যবস্থা হাতে নিয়েছে বলে জানান। 

এই সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কনস্যাল জেনারেল এস. বদিরুজ্জামান সাংবাদিক মাহাবুব হাসান হৃদয়, সাইফুল ইসলাম তালুকদার, শিবলী আল সাদিক, সিরাজুল ইসলাম, ফয়ছাল সিদ্দিকী ববি, বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহিদুল ইসলাম, হাজী শফিকুল ইসলাম ও কুষ্টিয়া জেলা আমিরাত প্রবাসী নেতৃবৃন্দ।