৮:০৪ এএম, ২২ নভেম্বর ২০১৭, বুধবার | | ৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চ.বি. উপাচার্য বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এওয়ার্ডস ২০১৭ অর্জন

৩০ অক্টোবর ২০১৭, ০৩:৫৪ পিএম | সাদি


এসএনএন২৪.কম : আন্তর্জাতিক সংগঠন ওয়ার্ল্ড সাসটেইনেবিলিটি কর্তৃক জুরী বোর্ডের সুপারিশক্রমে শিক্ষা, গবেষণা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান ও শিক্ষার গুণগত পরিবর্তনে বিশেষ স্বীকৃতিস্বরূপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সমাজ বিজ্ঞানী খ্যাতিমান শিক্ষাবিদ বুদ্ধিজীবী প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এওয়ার্ডস ২০১৭ প্রদান করা হয়েছে। 

২৯ অক্টোবর ২০১৭ তারিখ ঢাকায় লা মেরিডিয়ানে প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর পক্ষে ওয়ার্ল্ড সাসটেইনেবিলিটি’র ফাউন্ডার ড. আর. এল. ভাটিয়ার কাছ থেকে এ এওয়ার্ডস গ্রহণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা। 

উলে­খ্য, বিগত পাঁচ বছর বিশ্ব পরিসরে উচ্চ শিক্ষা-গবেষণা, সামাজিক গুণগত পরিবর্তন, যোগ্য-বলিষ্ট আধুনিক ধ্যাণ-ধারণা সম্পন্ন, বিজ্ঞান মনস্ক নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশে অসামান্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যকে এ সম্মানসূচক এ এওয়ার্ডস প্রদান করা হয়েছে। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, ডিনবৃন্দ, শিক্ষক সমিতি, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর, ছাত্র-ছাত্রী উপদেষ্টা, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে মাননীয় উপাচার্যকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং মহান সৃষ্টিকর্তার কাছে এ বরেণ্য শিক্ষাবিদের দীর্ঘায়ু-সুস্বাস্থ্য কামনা করেন।  সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এ প্রত্যয় ব্যক্ত করেন যে, মাননীয় উপাচার্যের এ অর্জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে বিশেষ মর্যাদায় অধিষ্ঠিত করেছে। 

তাঁর বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে আগামীদিনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জ্ঞান আহরণ-বিতরণে উন্নত পরিবেশ অব্যাহত রেখে দেশে আলোকিত মানবসম্পদ উৎপাদনে গুরুত্বপূর্ণ দৃশ্যমান অবদান রাখতে সক্ষম হবে। 
    বিশেষভাবে উলে­খ্য, ওয়ার্ল্ড সাসটেইনেবিলিটি’র সম্মানিত জুরী বোর্ডের সদস্যবৃন্দ হচ্ছেন-ইমেরিটাস চেয়ারম্যান ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস ড. অরুণ অরোরা, ইমেরিটাস চেয়ারম্যান ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস ড. হরিশ মেহতা, ভারতের অন্তরদিশা, আইকনিক এইচআর লিডার প্রফেসর ইন্দ্রিরা পারিখ, প্রেসিডেন্ট এন্ড চীফ ‘এন’ সাইটস অফিসার, নিনা ই উডার্ড এন্ড এসোসিয়েটস জনাব নিনা ই উডার্ড, সোপারীওয়ালা এক্সপোর্ট প্রাইভেট লি.এর গ্র“ফ চীফ ড. সি.এম. দাউভেদি, মাদার ডেইরী ফ্রুট এন্ড ভেজিটেবল প্রাইভেট লি. এর চীফ পিপল অফিসার ড. স্বাগতা মিত্র এবং ওয়ার্ল্ড সাসটেইনেবিলিটি’র ফাইন্ডার ড. আর.এল. ভাটিয়া।