৬:০২ এএম, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ১ রবিউস সানি ১৪৪০




ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ, স্বজনদের মারধর

০৪ নভেম্বর ২০১৭, ১২:২০ এএম | নিশি


নিজস্ব প্রতিনিধিঃ সাভারে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে।  এঘটনায় নিহত রোগীর স্বজনরা হাসপাতালে কান্নাকাটি করলে তাদের মারধর করে হাসপাতাল কর্তৃপক্ষ। 

শুক্রবার সন্ধ্যা ৭টা দিকে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার ‘সুপার মেডিকেল হসপিটাল প্রাইভেট লিমিটেডে’ এঘটনা ঘটে। 

নিহত ওই রোগীর নাম আইরিন আক্তার (৪৮)।  তিনি সাভারের দিলখুশাবাগ এলাকার তোফাজ্জল হোসেনের স্ত্রী। 

নিহতের স্বামী তোফাজ্জল হোসেন বলেন, বৃহস্পতিবার রাত আনুমানিক ১০টার দিকে তার স্ত্রী প্রচণ্ড পেট ব্যথা নিয়ে সাভারের ওই হাসপাতালে ভর্তি হন।  রাতে তাকে চিকিৎসাসেবা দেওয়ার পরে নিবিড় পরিচর্যা কেন্দ্র- আইসিইউতে রাখা হয়। 

তিনি বলেন, রোগী সুস্থ থাকার পরও শুক্রবার দুপুরে ওই রোগীকে ভুল করে ঘুমের ইনজেকশন দেন হাসপাতালের এক কর্তব্যরত চিকিৎসক।  রাত ৮টার দিকে ওই রোগীকে আবারও পেট ব্যথার ইনজেকশন দেওয়ার কথা ছিল।  কিন্ত হাসপাতালের নার্স কারিমা ভুল করে আগেই একটি ইনজেকশন দিয়ে দেন।  ইনজেকশন দেওয়ার পরেই রোগী মারা যান। 

এসময় হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও ভুল চিকিৎসায় রোগী মারা গেছেন এমন অভিযোগে তার স্বজনরা কান্নাকাটি শুরু করেন।  এজন্য হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর স্বজনদের মারধর করেন বলে অভিযোগ করেন তারা। 

একপর্যায়ে রোগীর স্বজনরা হাসপাতালে ভাঙচুরের চেষ্টা করলে সাভার মডেল থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

হাসপাতালের চেয়ারম্যান সেলিম রেজা বলেন, হাসপাতালে রোগী মারা যেতেই পারে।  এতে চিকিৎসা নিতে আসা রোগীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। 

এ বিষয়ে সাভার মডেল থানার এসআই নাজমুল খাঁন বলেন, নিহত ওই রোগীর স্বজনরা থানায় অভিযোগ দিলে তদন্ত করে হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।