৩:১৩ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

হোয়াটস অ্যাপ ডাউনলোডে হ্যাক হতে পারে আপনার তথ্য!

০৪ নভেম্বর ২০১৭, ০৬:০৭ এএম | নিশি


এসএনএন২৪.কমঃ ম্যাসেজিং অ্যাপের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হোয়াটস অ্যাপ।  জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপ ব্যবহার করেন না বর্তমান সময়ে এমন মানুষ এখন খুঁজে পাওয়াই দুষ্কর। 
তবে মাঝেমাঝেই হোয়াটস অ্যাপ আপডেট করার প্রয়োজন হয়।  এছাড়াও নানা প্রয়োজনে গুগল প্লে স্টোর থেকে নতুনভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার প্রয়োজন হয়।  

কিন্তু এখানেই নতুন বিপদ দেখা দিয়েছে।  প্লে স্টোরে পাওয়া যাচ্ছে ‘ভুয়ো’ হোয়াটস অ্যাপ।  একেবারে আসল হোয়াটস অ্যাপের মতোই, কিন্তু আসলে সেটি নকল।  মূলত হ্যাকাররাই এবার নতুন ফাঁদ পেতেছে হোয়াটস অ্যাপের ছদ্মবেশে।  গুগল প্লে স্টোরে ‘update whatsapp messanger’ পাওয়া যাচ্ছে ‘whatsapp Inc’ নামে।  যখন IANS প্লে স্টোরে এটি পরীক্ষা করে, দেখা যায়, এটি ভুয়া।  

কিন্তু এই ভুয়া হোয়াটস অ্যাপই ৫ হাজার বার ডাউনলোড করা হয়ে গেছে। 
আবার সেই একই নামে থাকা আরেকটি হোয়াটস অ্যাপের ডাউনলোড সংখ্যা মিলিয়ন ছুঁয়েছে।  অন্যদিকে, আসল হোয়াটস অ্যাপ ১০০ কোটি বার ডাউনলোড হয়েছে।  বৃহস্পতিবার জনপ্রিয় হোয়াটস অ্যাপ 'চেঞ্জ ট্র্যাকিং' ওয়েবসাইট WABetaInfo টুইটারে বিষয়টি পোস্ট করেছে।  'dont download this app! its fake! whatsapp business is not officially available yet for all'

WABetaInfo টুইটার অ্যাকাউন্ট থেকে এই পোস্টই করা হয়েছে।  আরও পোস্ট করা হয়েছে, 'check only official channels to download whatsapp business in future' তাই এবার হোয়াটস অ্যাপ ডাউনলোড করার আগে অবশ্যই ভালো করে দেখে নেবেন।  নাহলে এক নিমেষে আপনার যাবতীয় তথ্য হ্যাকারদের হাতে চলে যাবে।