১২:০১ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


জাতীয় গৌরব অর্জনের সিড়িতে নান্দাইলের প্রমীলা ফুটবল দল

০৪ নভেম্বর ২০১৭, ০৩:১৪ পিএম | জাহিদ


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টে নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের পাচরুখী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রমীলা ফুটবল দল হাটি হাটি পা পা করে উপজেলা, জেলা ও আঞ্চলিক পর্যায়ে একের পর এক জয়লাভে ঢাকা বিভাগ ফেরিয়ে জাতীয় গৌরব অর্জনের সিড়িতে তাদেঁর জয়যাত্রা অব্যাহত রেখেছে। 

জানাযায়, নান্দাইলের এই প্রমীলা ফুটবল দল তাদের নৈপুণ্যতায় ও দৃঢ়তায় উপজেলা, জেলা ও আঞ্চলিক চ্যাম্পিয়ন গৌরব অর্জন করে।  তাদের মনে প্রজ্ঞা ছিলো যে, আমরাও পারব।  সেই প্রজ্ঞা ও সাহসীকতার বলেই গত ১লা নভেম্বর আন্তর্জাতিক বঙ্গবন্ধু স্টেডিয়ামে নরসিংদী জেলাকে ৭-০ গোলে পরাজিত করে ঢাকা বিভাগীয় ফাইনাল চ্যাম্পিয়নশীপ অর্জন করে। 

প্রমীলা ফুটবল দলের মধ্যে রয়েছে শিখা, সালমা, সাবা, মদিনা, মুন, রুখসানা, তাসমি, সাদিয়া, সুইটি, স্বপ্না, রুনা, লিজা, খাদিজা, প্রীতি ও গোল মেসিন নামে পরিচিত জেসমিন আক্তার হালিমা।  তন্মেধ্য হালিমা ২টি হ্যাট্রিক সহ মোট ১৬টি গোল করে নিজ সুনাম সহ নান্দাইলকে গৌরবান্বিত করে। 

অপ্রতিদ্বন্দী কলসিন্দুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রমীলা ফুটবল যারা গত কয়েকবছর ধরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্টে রাজত্ব করে যাচ্ছিল তাদেরকে ৩-০ গোলে পরাজিত করে জেলা পর্যায়ের সেমি ফাইনাল থেকেই বিদায় দেয় নান্দাইলের ফুটবল দল।  উপজেলা চ্যাম্পিয়ন হওয়ার পরে এপর্যন্ত সর্বশেষ ৭টি খেলায় মোট ৩৫টি গোল করে খেলার ছন্দ অব্যাহত রেখে এগিয়ে যাচ্ছে জাতীয় গৌরব অর্জন লক্ষ্যে এই ক্ষুদে প্রমীলা ফুটবল দল। 

তন্মেধ্য ২৬ অক্টোবর আঞ্চলিক পর্যায়ের ফাইনালে টাঙ্গাইল অঞ্চলের গোপালপুর উপজেলার কাহেতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাথে মাত্র ১টি গোল হজম করে ২-১ গোলে ময়মনসিংহ অঞ্চলের নান্দাইলের প্রমীলা ফুটবল দল জয়লাভ করে।  ২১ অক্টোবর প্রথমম রাউন্ডে হালুয়াঘাটকে ২-০, ২২ অক্টোবর সেমিফাইনালে ধোবাউড়াকে ৩-০, ২৩ অক্টোবর ফাইনালে ভালুকাকে ৮-০, ২৪ অক্টোবর জামালপুর জেলাকে ৮-০, ২৫ অক্টোবর শেরপুর জেলাকে ৫-০ গোলে এবং সর্বশেষ ১লা নভেম্বর বিভাগীয় পর্যায়ে নরসিংদী জেলার চরগড়িয়া প্রাথমিক বিদ্যালয়কে ৭-০ গোলে ঐতিহাসিক জয় লাভ করে ঢাকা বিভাগীয় চ্যাম্পিয়ন অর্জন করে।  

দলের কোচ মোঃ মকবুল হোসেন ও সহকারী কোচ শিক্ষক দেলোয়ার হোসেন দায়িত্ব পালন করছেন।  দলটির প্রতিভা বিকাশ ও নান্দাইলের সুনাম বয়ে আনার জন্য উপজেলা ইউএনও মোঃ হাফিজুর রহমান ব্যক্তিগত উদ্যোগে দলটির প্রশিক্ষনের ব্যবস্থা করেন।  দলটিকে উৎসাহ-উদ্দীপনায় এগিয়ে নিতে নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আবেদীন খাঁন সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন।  প্রতিনিয়তই তিনি দলের ১৫ জন সদস্যের চাওয়া-পাওয়ার সহ তাদের খোঁজ-খবর নিচ্ছেন।  

নান্দাইল উপজেলার সর্বস্তরের জনগণ পাচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রমীলা ফুটবলার ও দলীয় কোচ এবং সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন সহ সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।