১২:০২ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


নান্দাইলে ভূয়া কাজি আটক বিবাহ নিবন্ধন বহি জব্দ

০৪ নভেম্বর ২০১৭, ০৩:৫৯ পিএম | নিশি


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ  ময়মনসিংহের নান্দাইল পৌরসভায় বৃহস্পতিবার রাতে বাল্যবিয়ে পড়ানোর দায়ে আব্দুল মালেক (৫০) নামে এক ভূয়া কাজি পুলিশের হাতে আটক হয়েছে। 

আটকের সময় ভূয়া কাজির কাছ থেকে নান্দাইল মডেল থানা পুলিশ দুই বছর আগে মৃত হুমায়ূন কবির খান নামে কাজির নিবন্ধন বই জব্দ করেন। 

জানাযায়, উপজেলার চন্ডীপাশা মহল্লায় বৃহস্পতিবার রাত ১০টার দিকে বাল্যবিয়ের খবর পেয়ে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান স্থানীয় কাউন্সিলর খাইরুল ইসলাম মানিককে বিয়ে বন্ধের নির্দেশ দেন।  পরে খাইরুল ইসলাম মানিক নান্দাইল মডেল থানা পুলিশ সহ ঘটনাস্থলে পৌছে ভূয়া কাজীকে আটক করেন। 

এই নিববন্ধন বই দিয়ে আব্দুল মালেক বিয়ের কাজ সম্পন্ন করে আসছিলেন।  নিবন্ধন বহিতে দেখা যায়, ২০১৭ সনের ফেব্রæয়ারী মাস থেকে এপর্যন্ত ১৯টি বিয়ে নিবন্ধন করেন।  বহিতে তাঁর অস্পষ্ট স্বাক্ষর এবং বর ও কনের বয়সের ঘরে সংখ্যার উল্লেখে নেই বিধায় সবকটি বাল্যবিয়ে হয়েছে বোঝা যায়।  এ বিষয়ের দায় স্বীকার করে ভূয়া কাজী আব্দুল মালেক, আর কোনদিন বিয়ে নিবন্ধনের কাজ করবেন না এবং তাঁর এলাকায় কোন বাল্যবিয়ে হলে নিজেই দায়ী থাকবেন বলে মুচলেকা দিয়ে শুক্রবার সকালে ছাড়া পান।