১২:৩৯ এএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

কক্সবাজারে মমতা’র আইসিটি বিভাগের উদ্যোগে বেসিক কম্পিউটার প্রশিক্ষন সম্পন্ন

০৫ নভেম্বর ২০১৭, ০৩:২৩ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : শনিবার বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা মমতা’র আইসিটি বিভাগের উদ্যোগে কক্সবাজার এমএসসিপি শাখায় বেসিক কম্পিউটার প্রশিক্ষন সম্পন্ন করা হয়েছে। 

মমতা কর্তৃক আয়োজিত উক্ত প্রশিক্ষনে ঋণদান ও সঞ্চয় কর্মসূচির আওতাধীন চকরিয়া,উখিয়া, রামু এবং কক্সবাজার সদর শাখার কর্মকর্তাদের প্রশিক্ষন প্রদান করা হয়।  প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মমতা’র উপ- পরিচালক (আইসিটি ও প্রোগ্রাম) জনাব তৌহিদ আহমেদ। 

সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে জনাব তৌহিদ আহমেদ বলেন, তথ্য যোগাযোগ ও প্রযুক্তির প্রাথমিক জ্ঞান সম্বলিত এই প্রশিক্ষনটি সকল অংশগ্রহণকারীদের কর্মদক্ষতা বৃদ্ধি ও কর্মপরিবেশে নিজেদের আধুনিকায়নে ভুমিকা পালন করবে। 

তাছাড়া ব্যক্তিগতভাবেও এই প্রশিক্ষনটি ঋণদান ও সঞ্চয় কর্মসূচিতে ব্যবহৃত সফ্টওয়্যার পরিচালনার বিষয়ে সকলের দক্ষতা অর্জনে সহায়ক হবে।  প্রশিক্ষন সমাপনীর বক্তব্যর পর তিনি সকল অংশগ্রহণকারীদের হাতে সনদ হাতে তুলে দেন। 

আইসিটি বেসিক কম্পিউটার প্রশিক্ষনে ফ্যাসিলেটর হিসেবে দায়িত্ব পালন করেন মমতার আইসিটি অফিসার ফরহাদুল আলম চৌধুরী, হার্ডওয়ার্ক ও নেটওয়ার্ক ম্যানেজার রবিউল ইসলাম। 

উল্লেখ্য যে, মমতা’র সকল কর্মকর্তাদের আইসিটি বিষয়ক প্রশিক্ষন প্রদানে ও সংস্থার সকল কার্যক্রমের আধুনিকায়নের অংশ হিসেবে মমতা’র আইসিটি বিভাগের উদ্যোগে বিগত ১ বছর যাবত প্রধান কার্যালয় সহ বিভিন্ন শাখায় এই প্রশিক্ষন প্রদান করে আসছে এবং সমাপনী প্রশিক্ষন হিসেবে কক্সবাজার সদর শাখায় উক্ত প্রশিক্ষন সম্পন্ন করা হয়।