৩:১৬ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

কাপ্তাইয়ের চন্দ্রঘোনার কেআরসি স্কুলে মহিলা সমাবেশ

০৬ নভেম্বর ২০১৭, ০৭:৩৭ পিএম | মুন্না


মোঃ নূর হোসেন মামুন, কাপ্তাই প্রতিনিধি : কাপ্তাই উপজেলা তথ্য অফিসের আয়োজনে সোমবার সকাল ১১ঘটিকার সময় উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের কে.আর.সি উচ্চ বিদ্যালয়ের হল রুমে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সমূহের ব্রান্ডিং, বিভিন্ন সেক্টরে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়নের লক্ষ্য সমূহ (এসডিজি) এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। 

কাপ্তাই উপজেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ হারুনের সভাপতিত্বে মহিলা সমাবেশের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম।  অনিল কুমার আসামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কর্ণফুলী পেপার মিল্স (কেপিএম) এর মহা ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংগ্যা, কাপ্তাই উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজির আহম্মদ, ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তনচংগ্যা, কে.আর.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল আলম প্রমূখ। 

বক্তব্য রাখেন, কে.আর.সি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. ফারুক।  মহিলা সমাবেশে মহিলাদের থেকে বক্তব্য দেয় মন্দিরা বড়ুয়া। 

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ এর বিস্তারিত বর্ণনা করে বলেন, এই উদ্যোগগুলোকে যা শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নামে ব্র্যান্ডিং করা হয়েছে, তা বাস্তবায়ন হলে রূপকল্প ২০২১ ও এসডিজি অর্জন করা কোন কঠিন কাজ হবে না। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা বাংলাদেশের ন্যায় কাপ্তাই উপজেলায় সড়ক যোগযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা ইত্যাদি বিভিন্ন ক্ষেত্রে দৃশ্যমান ব্যাপক উন্নয়ন হয়েছে।  প্রধানমন্ত্রীর ঘোষণানুযায়ী কাপ্তাইয়ের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কাজ দ্রুত এগিয়ে চলছে।  এখানকার এমন কোন গ্রাম নেই যেখানে সড়ক যোগাযোগের আওতায় আসেনি। 

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, জনগণের উন্নয়নের জন্য সরকার কাজ করছে বলেই উন্নয়ন প্রক্রিয়ায় জনগণের অংশগ্রহণ ও সমর্থন প্রয়োজন।  এ সরকারের আমলে নারীদের ব্যাপকভাবে ক্ষমতায়ন করা হয়েছে।  এদিকে মহিলা সমাবেশের শুরুতে সঙ্গীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।