৫:০৫ পিএম, ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চট্টগ্রাম রিপোর্টাস ইউনিটি নিয়ে বিভ্রান্ত না হ্ওয়ার আহবান

০৯ নভেম্বর ২০১৭, ০৭:৫০ পিএম | নিশি


এসএনএন২৪.কমঃ চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সকল সদস্য সদস্যাগণের অবগতির জন্য জানানো যাচ্ছে, গত ৮ই নভেম্বর  সন্ধ্যায় নগরীর চেরাগী পাহাড়ের লুসাই ভবন সি, আর, ইউ কার্যালয়ের  নাম ব্যবহার করে কতিপয় ব্যক্তিগণ তলবী সভার নামে ৬ জন ষড়যন্ত্রকারী সদস্যের উপস্থিতিতে একটি গোপন বৈঠকে ১৩ জনের যে কমিটি প্রকাশ করেছে তা সংগঠনের কার্যকরী কমিটির অধিকাংশ সদস্য ও সাধারণ সদস্যগণ অবগত নহেন। 

এ ব্যক্তিগণ একটি পেশাজীবি সংগঠনের দির্ঘদিনের বহে আনা সুনাম ক্ষুন্নে লিপ্ত রয়েছেন।  (সি,আর,ইউ) সংগঠন বিরোধী  কার্যকলাপে লিপ্ত ব্যক্তিগণ ষড়যন্ত্রমূলক ইতিপূর্বে নগরীর একটি হোটেলে কয়েকদফা গোপন বৈঠক করেছে, ফেইসবুকে মিথ্যা ষ্টাটাস দিয়ে সংগঠনের ভাবমূতি নষ্ট করার চেষ্টা করেছে। 

এ বিষয়ে ফেইসবুকে মিথ্যা ষ্ট্যাটাস প্রদানকারীর বিরুদ্ধে সংগঠনের বিধি মোতাবেক নোটিশ দেয়া হয়েছে।  লুসাই ভবনের একটি কক্ষকে রিপোটার্স ইউনিটির কার্যালয় হিসাবে তাদের প্রদত্ত সংবাদে নাম হিসাবে ব্যবহার করেছেন।  এ কতিপয় ব্যাক্তিরা রিপোটার্স ইউনিটির নাম ব্যবহার করে পূর্বেও বিভিন্ন সরকারী , বেসরকারী দপ্তরে সংগঠনের পরিচয় দিয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার হীনমানসে লিপ্ত রয়েছেন। 

প্রায় অর্ধযুগেরও বেশী  সময় ধরে কর্মরত পেশাজীবি সাংবাদিক সংগঠনের সুনাম ও ঐক্যকে  খর্ব করার অধিকার কারোর নেই ।  সংগঠনের আদর্শ, উদ্দেশ্য ও নীতিমালা পরিপন্থি এই হেন কার্যে যারা লিপ্ত রয়েছেন তারা এই সংগঠনের নাম এ মনোগ্রাম ব্যবহার করলে সংগঠনের বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। 

উল্লেখ্য যে, বর্তমান কমিটির সকল সদস্যদের সম্মতিতে এবং সম্মানিত উপদেষ্ঠাদের পরামর্শক্রমে সংগঠনের নিয়মিত কার্যক্রম পরিচালনা করে আসছি । 

কাজেই সকল সদস্য সদস্যাবৃন্দকে বর্ণিত এ অবৈধ কমিটি নিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ রইল এবং কতিপয় ঐ সকল ব্যক্তিগন এখন থেকে রিপোর্টার্স ইউনিটির সদস্য নন।